whatsapp channel

Lifestyle: বাড়িতে ভুলেও লাগাবেন না এই গাছ, জীবনে সর্বনাশ নেমে আসতে পারে

বাড়িতে ভুলেও কখনো এই গাছগুলি লাগাতে নেই। কিন্তু আমরা অনেক সময় জানি না, এমন গাছ বাড়ির ভেতরে বা ঘরের মধ্যে লাগিয়ে ফেলে যার জন্য হয়তো আমার জীবনে অর্থনৈতিক সংকট, মানসিক…

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে ভুলেও কখনো এই গাছগুলি লাগাতে নেই। কিন্তু আমরা অনেক সময় জানি না, এমন গাছ বাড়ির ভেতরে বা ঘরের মধ্যে লাগিয়ে ফেলে যার জন্য হয়তো আমার জীবনে অর্থনৈতিক সংকট, মানসিক সমস্যা, শারীরিক সমস্যা ইত্যাদি দেখা দিতে পারে। বাস্তু মতে, যদি বাড়ি বানানো সম্ভব না হয়ে থাকে, বাস্তু মতে, ঘরের গৃহসজ্জা করতে চেষ্টা করুন। এখন ঘরের ভেতরে ইন্ডোর সজ্জার জন্য গাছ লাগানো একটা ফ্যাশন হয়েছে।

১) বাড়িতে ভুলেও কখনো ক্যাকটাস লাগাতে নেই, এখন নানা ধরনের গৃহসজ্জার জন্য দেশি-বিদেশি কাঁটা জাতীয় গাছ নার্সারিগুলোতে কিনতে পাওয়া যায়, কিন্তু বাস্তবে ক্যাকটাস কখনো ঘরের ভেতরে রাখতে নেই। কাঁটা জাতীয় গাছ যদি গৃহের ভেতরে রাখেন, তাহলে গৃহে অশান্তি বৃদ্ধি পাবে।

২) ঘরে লাগানো গাছের যদি কোনো কারণে পাতা শুকিয়ে যায় বা পাতা হলুদ হয়ে যায় বা গাছ যদি মরে যায়, তাহলে কখনই টবের মধ্যে রেখে দেওয়া উচিত নয়, সাথে সাথে ফেলে দেওয়া উচিত।

৩) বাড়ির সামনে বা উঠানে তুলসী গাছ থাকা খুবই জরুরী। তুলসী গাছ যদি পুজো করা হয়, তাহলে আপনি তেত্রিশ কোটি দেব দেবতার একসঙ্গে পুজো করবেন। তবে তুলসী গাছের সন্ধ্যেবেলা কখনো জল দিতে নেই। পরিষ্কার জামা কাপড় পরে সকালবেলা তুলসী মঞ্চে জল দান করুন। তুলসী মঞ্চের সামনে যেন কোনোভাবেই নোংরা আবর্জনা না থাকে তা খেয়াল রাখতে হবে।

৪) বাড়িতে গাছ লাগাতে গেলে অবশ্যই অক্সিজেন যে গাছ বেশি পরিমাণে দেয়, এমন গাছ লাগাতে পারেন আপনার গৃহে যদি অক্সিজেনের সরবরাহ ভালো থাকে। তাহলে সব মিলিয়ে আপনার শরীর স্বাস্থ্য মন একেবারে চনমনে থাকবে। ড্রয়িং রুমের মাঝে থাকা সেন্টার টেবিলের শোভা বৃদ্ধি করার জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন, লাকি বাম্বু। বাঁশ গাছ আপনি বাগানে বা উঠানেও লাগাতে পারেন বাঁশ হল শুভ গাছ। বাস্তু মতে, এই গাছ লাগালে আর এই গাছের যত বৃদ্ধি হবে ততো আপনার অর্থনৈতিক ভাগ্য খুলে যাবে, এমনটাই মেনে নেওয়া হয়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media