whatsapp channel

তথাগত রায়ের ‘নগর নটী’ মন্তব্যে উত্তাল টলিপাড়া, যোগ্য জবাব দিলেন অভিনেত্রী পায়েল

কোনো এক অজানা কারণে বিজেপি নেতৃত্ব বারবার আক্রমণ করছেন বিনোদন জগতের তারকাদের। অথচ বিজেপিতে যোগ দিয়েছেন একাধিক টলিউড সেলিব্রিটি। এর আগে বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছিলেন, টলিউড তারকাদের…

Avatar

HoopHaap Digital Media

কোনো এক অজানা কারণে বিজেপি নেতৃত্ব বারবার আক্রমণ করছেন বিনোদন জগতের তারকাদের। অথচ বিজেপিতে যোগ দিয়েছেন একাধিক টলিউড সেলিব্রিটি। এর আগে বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছিলেন, টলিউড তারকাদের তিনি রগড়ে দেবেন। এবার টলিউড তারকাদের উদ্দেশ্যে মুখ খুলেছেন আরও এক বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। তথাগত রায়ের দাবি, নির্বাচনের এক মাস আগে বিজেপি প্রার্থী পার্ণো মিত্র(Parno mitra), পায়েল সরকার (payel sarkar), শ্রাবন্তী চ্যাটার্জি (Srabanti chatterjee) তৃণমূল নেতা মদন মিত্র (Madan mitra)-র সঙ্গে নৌকাবিহারে গিয়ে সেলফি তুলেছিলেন। এই ঘটনাই নাকি এই তিন অভিনেত্রীর হারের কারণ। এমনকি পায়েল, পার্ণো, শ্রাবন্তীকে ‘নগর নটী’ বলে অভিহিত করেছেন তথাগত রায়।

এবার ‘নগর নটী’ প্রসঙ্গে মুখ খুললেন পায়েল। পায়েল টুইট করে বলেন, অভিনয় তাঁর পেশা হলে রাজনীতি তাঁর নেশা। যথেষ্ট বিনীত ভঙ্গিতে পায়েল বলেছেন, কেউই একদিনে রাজনীতিবিদ হয়ে যাননি, তথাগতবাবুও নন। বিজেপির শীর্ষ নেতৃত্ব পায়েলের উপর ভরসা রেখেছিলেন বলেই বিজেপির হাত ধরে রাজনীতির আঙিনায় পায়েল আত্মপ্রকাশ করেছেন। তথাগত দাবি করেছেন, শ্রাবন্তী, পার্ণো ও পায়েল ওই নৌকাবিহারে গিয়ে নির্বাচনের জন্য বরাদ্দ টাকা উড়িয়েছেন। তথাগত রায়ের এই মন্তব্য নিয়ে টলিউড উত্তাল হয়ে উঠেছে।

200 আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠ বিরোধী দল হিসাবে বিজেপির আত্মপ্রকাশ এখনও বিশ্বাস বাঁও জলে। 2 অঙ্কে থমকে যাওয়া বিজেপি তাঁদের দলের ভিতরে হার নিয়ে বিশ্লেষণ করতে শুরু করেছেন। ফলে প্রথমেই তাঁদের রাগ গিয়ে পড়েছে রাজনীতিতে অনভিজ্ঞ বিনোদন জগতের তারকাদের উপর। বিশেষ করে তাঁদের নিশানায় এসেছেন অভিনেত্রীরা। বিজেপির হারের পর তথাগত রায় রাজনীতিতে অনভিজ্ঞ অভিনেত্রীদের প্রার্থীপদ দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। টলিউড অভিনেতা নীল ভট্টাচার্য (Nil bhattacharya) বলেছেন, রাজনীতিতে পা দিলেই কি মানুষ শিষ্টাচার ভুলে যান? নীলের প্রতিবাদ যথেষ্ট প্রাসঙ্গিক বলে মনে করছেন টলিউডের বিশিষ্ট ব্যক্তিত্বরা। তথাগত রায়ের বৈদগ্ধতা ও পান্ডিত‍্যের খ্যাতি রয়েছে। কিন্তু তথাগতবাবু হয়ত জানেন না, প্রাচীন ভারতে ‘নগর নটী’ একটি অত্যন্ত সম্মানিত প্রথা ছিল। বারবধূ হিসাবে তাঁরা পরিচিতা হলেও রাজপ্রাসাদ থেকে সাধারণ মানুষ সবাই তাঁদের সম্মানের চোখে দেখতেন। বৌদ্ধ জাতকে ‘নগর নটী’ আম্রপালির কথা আমরা জানতে পারি যিনি পরে গৌতম বুদ্ধের শিষ্যত্ব গ্রহণ করেছিলেন। যতদূর জানা যায়, গৌতম বুদ্ধের আরেক নাম ছিল তথাগত। তিনি কিন্তু সম্মান জানিয়েছিলেন আম্রপালীকে। তাহলে আজকের তথাগত কেন নিচু করছেন পায়েল, তনুশ্রী ও শ্রাবন্তীকে? কেন হারের দায় তাঁদের উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে? শ্রীরামকৃষ্ণ বলতেন, ‘’থিয়েটার করাও মানুষের সেবা করা, তা বহু পূণ‍্যের কাজ”। তাহলে একবিংশ শতকে দাঁড়িয়ে কি করে তথাগত রায় দলের হারের জন্য দায়ী করতে পারেন পায়েল, পার্ণো ও শ্রাবন্তীকে?

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media