whatsapp channel

‘তোমার মতো করে আর কেউ ভালোবাসবে না’, সবচেয়ে কাছের মানুষ মাকে হারালেন ঋদ্ধিমা

২০২১ সাল অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষের কাছে পুরো বিষময় হয়ে উঠেছে। নিজের জন্মদাত্রী মাকে চিরদিনের জন্য হারিয়েছেন অভিনেত্রী। মা হারানোর যন্ত্রনা প্রতিটি সন্তানের কাছে বেদনাময়। ছোট থেকে বড় হওয়া এরপর সন্তান…

Avatar

HoopHaap Digital Media

২০২১ সাল অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষের কাছে পুরো বিষময় হয়ে উঠেছে। নিজের জন্মদাত্রী মাকে চিরদিনের জন্য হারিয়েছেন অভিনেত্রী। মা হারানোর যন্ত্রনা প্রতিটি সন্তানের কাছে বেদনাময়। ছোট থেকে বড় হওয়া এরপর সন্তান নিজের কাজে যতই ব্যস্ত থাকুক। কাজের শেষে ৫ মিনিট মায়ের আঁচলে শুয়ে বিশ্রাম নেওয়া এটা যে প্রাপ্তি তা অন্য কারোর কাছে নেই। সম্প্রতি অভিনেত্রী নিজের সবচেয়ে কাছের মানুষ রিমা ঘোষকে চির জীবনের মতো হারিয়ে ফেলেছেন অভিনেত্রী মা। তবে মা কোনোদিনই মারা যাননা। অভিনেত্রীর স্মৃতিতে সারাজীবন তিনিই থাকবেন।

এই কঠিন সময়ে মাকে হারিয়ে ভেঙে পড়েছেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়াতে সকলের সাথে মায়ের মৃত্যুর খবর জানিয়েছেন তিনি। ভেঙে পড়েছেন হাহাকারে, কষ্ট হলেও লিখেছেন ‘বড় তাড়াতাড়ি চলে গেলে। শ্বাস-প্রশ্বাসে তোমার অভাব অনুভব করছি’। এই লেখাটা খানিকটা মায়ের ওপর রাগ করেই লেখা। আর একটু থাকলে কি খুব ক্ষতি হয়ে যেত। তবে মৃত্যু কি আর আটকে যাওয়া যায়। তবে মায়ের স্মৃতিতে মগ্ন অভিনেত্রী। মায়ের সাদা কালো ছবি দিয়ে পোস্ট করলেন অভিনেত্রী। লিখলেন, “তোমার মতো করে আর তো আমায় কেউ ভালবাসবে না তোমায় ছাড়া আমি সত্যিই অসম্পূর্ণ।” সত্যি মাকে ছাড়া সব সন্তানই অসম্পূর্ণ।

নেটমাধ্যমে মা হারানোর যন্ত্রণা উজাড় করে দিয়েছেন নিজের কলমের মাধ্যমে। তিনি বারবার লিখে বসলেন, তিনি কিছুতেই বিশ্বাস করতে পারছেন না, তাঁর মা আর নেই। ভীষণ কষ্ট হচ্ছে তাঁর। কিন্তু আজ পাশে মা নেই। কে তাঁকে এই যন্ত্রণা থেকে সামলাবে? প্রশ্নটি মায়ের উদ্দেশ্যে করলেন। সাথে তিনি আরো লিখলেন, তিনি জানেননা মাকে ছাড়া তাঁর দিনগুলো কাটবে কী ভাবে?’ পাশাপাশি ঋদ্ধিমা সব রাগ ভুলে মাকে কথা দিয়েছেন তাঁর মা রিমা ঘোষকে কথা দিয়েছেন, এত দিন যেভাবে তাঁর কাজে রিমা দেবী যেভাবে গর্ব অনুভব করতেন আগামী দিনেও সেভাবেই কাজ করবেন ঋদ্ধিমা। একই সঙ্গে তিনি জানান, অভিনেত্রীর মধ্যেই বেঁচে থাকবেন তাঁর মা। অভিনেত্রীর শ্বাসে, কাজে, কথায়, অনুভূতিতে সবতেই থাকবেন রিমা। তাঁর মায়ের স্বপ্ন পূরণের মধ্যে দিয়ে নিজের মাকে বাঁচিয়ে রাখবেন। এরপর অনুরাগীরা দুঃখপ্রকাশ করেছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media