BollywoodHoop PlusRegional

‘পুষ্পা’র পর বক্সঅফিস কাঁপাতে আসছে যে পাঁচটি ধামাকাদার দক্ষিণী ছবি

দক্ষিণী সিনেমার বাজার এখন বেশ উন্নত। একের পর এক রিমেক হওয়া দক্ষিণী সিনেমা বলিউডে এসে ধুম মাচিয়ে যাচ্ছে যেমন দাবাং, দৃশ্যম, কবির সিং, ভুলভুলাইয়া ইত্যাদি। এমনকি সম্প্রতি দক্ষিণী সিনেমার হিন্দি সংস্করণ বলিউডে এসেও চরম সাফল্য পাচ্ছে। যেমন ‛পুষ্পা’। বেশ বোধগম্য যে আল্লু অর্জুন, মহেশ বাবু, নাগার্জুনজ রজনীকান্তের মতো অভিনেতারা তাঁদের অভিনয় দক্ষতার মাধ্যমে বলিউড দর্শকদের মধ্যে নিজেদের চূড়ান্ত ফ্যানবেস তৈরি করেছেন।

অতি শীঘ্রই পুষ্পা অভিনেত্রী রশ্মিকা মন্দানার বলিউড ডেভিউও মুক্তি পেতে চলেছে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ফিল্ম ইন্ডাস্ট্রির আলিয়া ভাট, অজয় ​​দেবগন, সঞ্জয় দত্তদের মতো তারকারাও দক্ষিণ ভারতীয় সিনেমায় অভিনয় করতে পিছপা হচ্ছেন না।অতি শীঘ্রই কিছু বহু আকাঙ্খিত দক্ষিণ ভারতীয় সিনেমা আপনার কাছাকাছি প্রেক্ষাগৃহে হিট হতে চলেছে। আঞ্চলিক ভাষার সাথে সাথে হিন্দি ভাষাতেও মুক্তি পাবে মুভিগুলি। আসুন জেনে নেওয়া যাক সেই প্রথম পাঁচটি ছবির বিষয়ে।

১) আর.আর.আর

এই মুভিটিতে অজয় ​​দেবগন, আলিয়া ভাট, এনটিআর রামা রাও জুনিয়র, রাম চরণ-এর মতো সারা ভারতের জনপ্রিয় অভিনেতা-নেত্রীদের সমাবেশ হতে চলেছে এই ফিল্মে। বাজেট ৪০০ কোটি টাকা। ২০২১ সালের অক্টোবর মাসে মুক্তি মুক্তি পাওয়ার কথা ছিল কিন্তু করো না অতি মারির কারণে একটু পিছিয়ে গিয়েছে। আশা করা যায় ২০২২ সালের ২৫ মার্চ মুক্তি পেতে পারে। বাহুবলী পরিচালক এস এস রাজামৌলি এই ছবিটি পরিচালনা করার পাশাপাশি ছবির চিত্রনাট্যও লিখেছেন। আর.আর.আর দুই বিপ্লবীর একটি কাল্পনিক গল্প বলতে চলেছে। যারা ব্রিটিশ রাজ এবং হায়দ্রাবাদের নিজামের বিরুদ্ধে লড়াই করেছিলেন।

২) রাধে শ্যাম

এই মুভিটিতে প্রভাস, পূজা হেগড়ে, কুনাল রায় কাপুর, ভাগ্যশ্রীদের মতো জনপ্রিয় অভিনেতা-নেত্রীদের সমাবেশ হতে চলেছে। বাজেট ৩৫০ কোটি টাকা। মুক্তি পাওয়ার কথা ছিল ১৪ই জানুয়ারি কিন্তু করোনা অতি মারির কারণে একটু পিছিয়ে গিয়েছে। আশা করা যায় ২০২২ সালের ১১ই মার্চ মুক্তি পেতে পারে।বাহুবলীর পরে উত্তর ভারতে প্রভাসের জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে নির্মাতারা একই সাথে হিন্দি এবং তেলেগু উভয় ভাষায় ছবিটি তৈরি করেছেন। ‛তেরি মিত্তি’ গান লেখক মনোজ মুনতাশির এবং র‌্যাপস্টার বাদশাহ সিনেমাটির হিন্দি সাউন্ডট্র্যাক তৈরি করেছেন।

৩) কে.জি.এফ চ্যাপ্টার ২

এই মুভিটিতে স্যান্ডালউডের অভিনেতা নবীন কুমার গৌড়া ওরফে যশ, সঞ্জয় দত্ত, রাভিন ট্যান্ডন, প্রকাশ রাজ মতো জনপ্রিয় অভিনেতা-নেত্রীদের সমাবেশ হতে চলেছে। বাজেট ১০০ কোটি টাকা। কন্নড় বা কানাডা সিনেমার সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে চলেছে এটি। ২০২২ সালের ১৪ই এপ্রিল মুক্তি পেতে চলেছে এটি। কেজিএফ-এর প্রথম সিজনে ‘ইজ দুনিয়া কা সবসে বড় যোধা মা হতা হ্যায়’ এই ডায়লগটি খুবই জনপ্রিয়তা পেয়েছিল। সবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভরে গিয়েছিল এই ডায়লগে।

৪) আদিপুরুষ

এই মুভিটিতে বাহুবলি খ্যাত প্রভাস, কৃতি স্যানন, সাইফ আলি খানদের মতো জনপ্রিয় অভিনেতা-নেত্রীদের সমাবেশ হতে চলেছে। ২০২১ সালের নভেম্বরে ছবিটির শুটিং শেষ হয়েছে এবং এখন পোস্ট-প্রোডাকশন কাজ শেষ হওয়ার পরে, ২০২২ সালের আগস্টের মধ্যে সিনেমাটি প্রেক্ষাগৃহে ধুম মাচানোর জন্য প্রস্তুত হবে। জানা গেছে, ২০২২ সালের ১১ই আগস্ট মুক্তি পেতে চলেছে এটি। প্রভাস ওম রাউতের ‛আদিপুরুষে’ ভগবান রামের ভূমিকায় অভিনয় করবেন। কৃতি শ্যানন এবং সাইফকে যথাক্রমে জানকী এবং লঙ্কেশের ভূমিকায় দেখা যাবে।

৫) লাইগার

এই মুভিটিতে বিজয় দেবেরকোন্ডা, অনন্যা পান্ডে, রম্যা কৃষ্ণাদের মতো জনপ্রিয় অভিনেতা-নেত্রীদের সমাবেশ হতে চলেছে। বাজেট ১০০ কোটি টাকা। ছবিতে কিক বক্সারের ভূমিকায় দেখা যাবে দক্ষিণ ভারতীয় সুপারস্টার অভিনেতা বিজয় দেবরাকোন্ডাকে। এটি তামিল, কন্নড় এবং মালায়ালাম ভাষার ডাব সংস্করণ সহ হিন্দি এবং তেলেগু উভয় ভাষায় মুক্তি পাবে। বর্তমানে ছবিটির শুটিং চলছে। জাহ্নবী কাপুর ছবিটির জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন কিন্তু তার তারিখ সংক্রান্ত সমস্যার কারণে, তাঁর জায়গায় অনন্যা পান্ডে সুযোগ পান। এটি পরিচালনা করছেন দক্ষিণ ভারতীয় পরিচালক পুরী জগন্নাদ।

Related Articles