Advertisements

Holiday: জুলাই মাস পড়তেই রাজ্যজুড়ে ছুটির ঘোষণা, জারি হল বিশেষ নোটিশ

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

জুলাই মাস এসে পড়েছে দোরগোড়ায়। আর প্রত্যেক মাসের শুরুতেই যে বিষয়টি সকলের জানার আগ্রহ থাকে সেটা হল ছুটি (Government Holiday)। জুলাই মাস পড়ার আগেই এবার ফের রাজ্যজুড়ে ছুটির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাজ্যের অতিরিক্ত চিফ সেক্রেটারি জারি করেছেন ছুটির আপডেট। ফের রাজ্য জুড়ে বন্ধ থাকবে সমস্ত সরকারি স্কুল কলেজ সহ সমস্ত সরকারি শিক্ষা প্রতিষ্ঠান। কবে থাকছে ছুটি?

জুলাই মাসের প্রথম দিনই অর্ধ দিবস ছুটি ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে। প্রতি বছরের মতোই ১ লা জুলাই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা খ্যাতনামা চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে অর্ধদিবস ছুটির কথা ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে। প্রতি বছরের মতোই এ বছরও ১ লা জুলাই চিকিৎসক দিবস পালন করা হয় সরকারের তরফে।

রাজ্য সরকারের সরকারের তরফে পশ্চিমবঙ্গের অতিরিক্ত মুখ্য সচিব শ্রী মনোজ পন্থ নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেছেন ছুটির ব্যাপারে। পশ্চিমবঙ্গ সরকারের নিয়ন্ত্রণাধীন যে সরকারি অফিসগুলি রয়েছে এবং গ্রামীণ প্রতিষ্ঠান, কর্পোরেশন, শিক্ষা প্রতিষ্ঠানগুলি রয়েছে সেগুলিও সোমবার, ১ লা জুলাই অর্ধদিবস ছুটি থাকবে। ওই দিন দুপুর দুটোর পর অফিসগুলি ছুটি হয়ে যাবে। তার আগে ২৯ এবং ৩০ শে জুন শনি এবং রবিবারও রয়েছে ছুটি।

১ লা জুলাই বিধানচন্দ্র রায়ের জন্মদিনের পাশাপাশি এদিন তাঁর মৃত্যুদিনও বটে। প্রতি বছরই এই দিনটি বিধান রায়ের স্মরণে তাঁকে শ্রদ্ধা জানাতে চিকিৎসক দিবস হিসেবে পালন করা হয়। রাজ্য সরকারের তরফে এই দিনটিতে অর্ধ দিবস ছুটি দেওয়া হয় বিভিন্ন সরকারি অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলি।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow