whatsapp channel

Aishwarya Rai Bachchan: একঘর পুরুষের সামনে অস্বস্তিবোধ করেছিলেন ঐশ্বর্য

1995 সাল ভারতের বিপণনের ইতিহাসে যথেষ্ট গুরুত্বপূর্ণ। ওই বছর ঠান্ডা পানীয়র বাজারে রীতিমত যুদ্ধ ঘোষণা হয়েছিল। ভারতের মাটিতে তখন পা রেখেছেন মিস ইউনিভার্স সুস্মিতা সেন (Susmita Sen) ও মিস ওয়ার্ল্ড…

Avatar

1995 সাল ভারতের বিপণনের ইতিহাসে যথেষ্ট গুরুত্বপূর্ণ। ওই বছর ঠান্ডা পানীয়র বাজারে রীতিমত যুদ্ধ ঘোষণা হয়েছিল। ভারতের মাটিতে তখন পা রেখেছেন মিস ইউনিভার্স সুস্মিতা সেন (Susmita Sen) ও মিস ওয়ার্ল্ড ঐশ্বর্য রাই (Aishwarya Rai)। প্রথমবার ভারতে এসেছে একই সাথে দুটি মুকুট। ফলে বিপণন সংস্থাগুলির মধ্যে সুস্মিতা ও ঐশ্বর্যকে নিয়ে শুরু হয়েছে কাড়াকাড়ি। তৃষ্ণার্ত ভারতবাসী টিভির পর্দায় দেখছে সুস্মিতার হাতে কোকাকোলার বোতল। অপরদিকে পেপসির বোতলে চুমুক দিচ্ছেন ঐশ্বর্য। 1995 সালে পেপসির অ্যাডভার্টাইজমেন্টটি শুট হয়েছিল। পেপসির কমার্শিয়ালটি নির্মাণ করেছিলেন ‘অ্যাড গুরু’ প্রহ্লাদ কক্কর (Prahlad Kakkar)। তবে মিস ওয়ার্ল্ড হওয়ার পরেও এই কমার্শিয়ালটি শুটের সময় অত্যন্ত নার্ভাস ছিলেন ঐশ্বর্য।

পেপসির কমার্শিয়ালে ঐশ্বর্যর নাম ছিল সঞ্ছু ওরফে সঞ্জনা। এই অ্যাডে তাঁর সাথে অভিনয় করেছিলেন আমির খান (Amir Khan) ও মহিমা চৌধুরী (Mahima Chowdhury)। বরাবর হালকা মেকআপ করতে পছন্দ করলেও পেপসির অ্যাডে ঐশ্বর্যকে দেখা গিয়েছিল ওয়েট হেয়ার লুকে। তাঁর ঠোঁটে ছিল লাল লিপস্টিক। ঐশ্বর্য এই লুকে অভিনয় করতে স্বচ্ছন্দ ছিলেন না। প্রহ্লাদ জানিয়েছেন, পেপসির অ্যাডে ঐশ্বর্যর একটি দৃশ্য 21 বার রিটেক করতে হয়েছিল। তবে অ্যাডটি শুটের সময় ঐশ্বর্যর সাথে প্রহ্লাদের অশান্তির সূত্রপাত হয়।

ঐশ্বর্যকে প্রহ্লাদ বারবার বলছিলেন, কিভাবে তাঁকে হেঁটে আসতে হবে একঘর পুরুষের সামনে। প্রহ্লাদের মতে, তিনি ঐশ্বর্যকে বারবার বোঝানোর চেষ্টা করছিলেন ঐশ্বর্যর এক্সপ্রেশন কিরকম হওয়া উচিত! কিন্তু ঐশ্বর্য রেগে গিয়ে তাঁকে বলেন, প্রহ্লাদ তাঁর সাথে কি করতে চাইছেন!

অপরদিকে ঐশ্বর্যর অভিযোগ ছিল, প্রহ্লাদ তাঁকে এমন কিছু ভাষা বলেছিলেন যা তাঁর অত্যন্ত খারাপ লেগেছিল। একঘর পুরুষের সামনে তিনি ঐশ্বর্যকে যেভাবে হেঁটে আসতে বলছিলেন, তাতে রাজি ছিলেন না তৎকালীন মিস ওয়ার্ল্ড। পরে আমির পরিস্থিতির গুরুত্ব বুঝে ঐশ্বর্যকে বলেন, তিনি কিউ দিতে রাজি। তবে প্রচুর সমস্যা হলেও পেপসির অ্যাডটি সুপারহিট হয়েছিল।

whatsapp logo