whatsapp channel

কিভাবে আমন্ড বাদাম ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

রোজ সকালবেলা উঠে দুটো করে আমন্ড খান। পরিবর্তন নিজেই বুঝতে পারুন। আমন্ড বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। যা ত্বক ভালো রাখতে চুল ভালো রাখতে ভীষণ ভালো কাজ দেয়। নিয়মিত…

Avatar

HoopHaap Digital Media

রোজ সকালবেলা উঠে দুটো করে আমন্ড খান। পরিবর্তন নিজেই বুঝতে পারুন। আমন্ড বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। যা ত্বক ভালো রাখতে চুল ভালো রাখতে ভীষণ ভালো কাজ দেয়। নিয়মিত আমন্ড খেলে এনার্জি লেভেল ভালো থাকে। সুগার নিয়ন্ত্রণে থাকে। এমনকি মস্তিষ্ক সুস্থ থাকে।

রূপচর্চায় সঙ্গী করুন আমন্ড
এক চামচ আমন্ড গুঁড়ো, এক চামচ মধু, এক চামচ ডিমের সাদা অংশ ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। আধঘন্টা পরে মুখ ধুয়ে ফেলুন।

তিন চার চামচ নারকেল তেল ভালো করে গরম করে নিয়ে তাতে এক চামচ আমন্ড গুঁড়ো মিশিয়ে দিয়ে একটি কাঁচের শিশির মধ্যে ভরে অন্তত সাতদিন রোদের মধ্যে রেখে দিন। তারপর সাবধানে ওপর থেকে তেল নিয়ে রোজ রাতে শুতে যাওয়ার আগে মুখে ম্যাসাজ করুন।

রোজ রাতে শুতে যাওয়ার সময় এক চামচ আমন্ড গুঁড়ো, দু চামচ দুধের সর, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে রোজ রাতে শুতে যাওয়ার আগে এটিকে নাইট ক্রিম হিসাবে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন।

ঠোঁটের যত্নে ব্যবহার করতে পারেন আমন্ডের গুঁড়ো। এক চামচ আমন্ড গুঁড়ো, এক চামচ ভেসলিন, একটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে রোজ রাতে শুতে যাওয়ার আগে ঠোঁটে লাগিয়ে শুয়ে পড়ুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media