Hoop Life

Aloevera Hair Care: টাক মাথায় গজাবে চুল, এইভাবে ব্যবহার করুন অ্যালোভেরা জেল

অ্যালোভেরা চুলের জন্য ভীষণই উপযুক্ত একটি উপাদান। কিন্তু এলোভেরার সঙ্গে যদি দুটো জিনিসকে ভালো করে মিশিয়ে নিতে পারেন, তাহলে এই মিশ্রণটি আপনি যদি আপনার চুলে ব্যবহার করেন চুল হবে ঘন, কালো, কুচকুচে। খুব সুন্দর করতে চাইলে অবশ্যই এই মিশ্রণটি ব্যবহার করুন তাহলেই দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে নতুন চুল গজাবে চুল পড়ার সমস্যা অনেক খানি কেটে যাবে।

এর জন্য প্রথমেই নিতে হবে একটি কাঁচা ডিম। ডিমের উপকারিতা সম্পর্কে বলার কিছু নেই, ডিম চুলের জন্য উপযুক্ত একটি খাবার। ডিম যদি আপনি সপ্তাহে অন্তত একদিন লাগাতে পারেন, তাহলে আপনার চুলের সমস্ত সমস্যা থেকে আপনি রেহাই পাবেন, তবে অনেকেই ডিমের গন্ধের জন্য লাগাতে চান না, এর সঙ্গে মিশিয়ে দিতে পারেন পাতিলেবুর রস, তাহলে গন্ধ অনেকটা কমে যেতে পারে।

অ্যালোভেরা সঙ্গে মিশিয়ে নিতে পারেন পেঁয়াজের রস। পেঁয়াজের রস মিশালে দেখবেন আপনার চুল ভীষণ সুন্দর হবে, অনেক প্রাচীন কাল থেকেই পেঁয়াজের রস চুলের পরিচর্যার জন্য ব্যবহৃত হয়ে থাকে, তাই পেঁয়াজের রসের সঙ্গে অ্যালোভেরা জেল এবং ডিম মিশিয়ে সপ্তাহে অন্তত একদিন মাথায় লাগান, দেখবেন চুল হবে ভীষণ সুন্দর।

উপকারিতা –

মিশ্রণটি ব্যবহার করলে চুল হবে ভীষণ সুন্দর লম্বা কালো কুচকুচে।

মিশ্রণটি ব্যবহার করলে নতুন করে চুল গজাবে, পুরনো চুল পড়ে যাওয়ার সমস্যা অনেক আগে কমে যাবে।

কালো, কুচকুচে চুল হওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যাবে, যারা অকালপক্ষতার সমস্যায় ভোগেন, তারা অবশ্যই এটি প্রকৃতি সপ্তাহে ব্যবহার করুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক