whatsapp channel

Skin Care Tips: চেহারা থাকবে টানটান, অকালবার্ধক্য দূর হবে এই পাঁচ খাবারে

অনেক সময় বয়স না হতে হতেই চামড়ায় অকাল বার্ধক্যের ছাপ পড়ে কিন্তু আপনি কি জানেন? আপনার ডায়েটে যদি প্রতিদিন এই খাবারগুলো থাকে তাহলে আপনার অকালবার্ধক্য দূর হবে সহজেই। তাই জেনে…

Avatar

Advertisements
Advertisements

অনেক সময় বয়স না হতে হতেই চামড়ায় অকাল বার্ধক্যের ছাপ পড়ে কিন্তু আপনি কি জানেন? আপনার ডায়েটে যদি প্রতিদিন এই খাবারগুলো থাকে তাহলে আপনার অকালবার্ধক্য দূর হবে সহজেই। তাই জেনে নিন সেই পাঁচটি খাবার কি কি। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) প্রতিদিন অন্তত দুবার করে গ্রিন টি খেতে হবে। গ্রিন টির মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট। যা আপনার ত্বককে অকালবার্ধক্য আসতে দেয় না, তবে খালি পেটে গ্রিন টি খাবেন না।

Advertisements

২) ফুলকপির জায়গায় ব্রকলি খেতে পারেন, এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট যা আপনার ত্বক ভালো রাখতে সাহায্য করবে।

Advertisements

৩) প্রতিদিন সালাডের সঙ্গে টমেটো খান৷ টমেটোর মধ্যে রয়েছে প্রাকৃতিক এমন উপাদান, যা আপনার বয়সকে একেবারে ধরে রাখবে।

Advertisements

৪) প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে বাসি মুখে এক টুকরো কাঁচা হলুদ গুড় দিয়ে খেতে পারেন, অথবা যদি পারেন, যদি মনে হয় রাত্রে ঘুমাতে যাওয়ার সময় একটু খানি দুধের মধ্যে এক চিমটে হলুদ দিয়ে খুব ভালো করে গোল্ডেন মিল্ক বানিয়ে ফেলুন। রাতে শুতে যাওয়ার আগে খেয়ে ফেলুন, হলুদ আপনার ত্বককে টানটান করবে।

৫) প্রতিদিন গ্রিন টি এর মধ্যে বেশ কয়েকটা পুদিনা পাতা ফেলে ফুটিয়ে খান। দেখবেন আপনার ত্বক পরিষ্কার হয়ে গেছে পুদিনা পাতায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট অথবা একগ্লাস জলের মধ্যে পুদিনা পাতা আগের দিন ভিজিয়ে রেখে দিন। পরের দিন বাসিমুখে জল খেয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে।

whatsapp logo
Advertisements