BollywoodHoop Plus

প্রয়াত অভিনেতা অনুপম শ্যামকে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েও মুখ ফিরিয়ে নিয়েছিলেন আমির খান

সম্প্রতি বলিউডের আকাশ থেকে খসে পড়েছেন আরও এক নক্ষত্র । প্রয়াত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা অনুপম শ‍্যাম (Anupam shyam)। কয়েকদিন আগে কিডনির সংক্রমণের কারণে মুম্বইয়ের গোরেগাঁও সুবার্বের লাইফলাইন হাসপাতালে ভর্তি করা হয়েছিল অনুপমকে। ক্রমশ শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। তাঁর অঙ্গ-প্রত‍্যঙ্গ বিকল হয়ে মাল্টি-অর্গ‍্যান ফেলিওর-এর পথে চলে যায়। 9 ই অগস্ট ভোরবেলা মাত্র তেষট্টি বছর বয়সে চলে গেলেন অনুপম। মৃত্যুর সময় তাঁর পাশে ছিলেন তাঁর দুই ভাই অনুরাগ (Anurag) ও কাঞ্চন (kanchan)। তাঁর মৃত্যুসংবাদ সংবাদমাধ্যমে জানান তাঁর বন্ধু অভিনেতা যশপাল শর্মা (yashpal sharma)।

অনুপমের মৃত্যুর চব্বিশ ঘন্টা কাটতে না কাটতেই অনুপমের ভাই অনুরাগ অভিনেতা আমির খান (Amir khan)-এর ক্ষোভে ফেটে পড়ে জানিয়েছেন, অনুপমের চিকিৎসার ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও শেষমুহূর্তে মুখ ফিরিয়ে নিয়েছিলেন আমির। বারবার আমিরকে ফোন করেও তাঁকে পাওয়া যায়নি, বলেছেন অনুরাগ। প্রসঙ্গত, ‘লগান’ ফিল্মে আমিরের সহশিল্পী ছিলেন অনুপম।

অনুরাগ জানিয়েছেন, গত বছর উত্তরপ্রদেশের ছোট মফঃস্বল প্রতাপগড়ে অনুপমের মা অসুস্থতা হয়ে পড়ায় অনুপম প্রচন্ড ব্যস্ত হয়ে পড়েছিলেন। সেই সময় তাঁর নিয়মিত ডায়ালিসিস চলছে। ওই অঞ্চলে কোনো ডায়ালিসিস সেন্টার না থাকায় মায়ের অসুস্থতা সত্ত্বেও তাঁকে দেখতে যেতে পারছিলেন না অনুপম। আর কোনো উপায় না থাকায় তিনি আর্থিক সাহায্যের জন্য বিভিন্ন জায়গায় আবেদনের করার পাশাপাশি আমিরকেও অনুরোধ করেন। তখন আমির তাঁকে আর্থিক সাহায্যের আশ্বাস দিলেও পরবর্তীকালে অনুপমের ফোন তোলেননি। এই ঘটনায় মনে কষ্ট পেয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা।

গত বছর জুলাই মাসেও কিডনির সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল অনুপমকে। চিকিৎসার কারণে তাঁর সমস্ত সঞ্চিত অর্থ ব্যয় হয়ে গিয়েছিল। শিল্পীরা সাধ্যমত পাশে দাঁড়িয়েছিলেন। ইতিমধ‍্যেই চলতি বছর স্টার ভারত চ্যানেলে শুরু হয়েছিল ‘মন কি আওয়াজ প্রতিজ্ঞা’-র দ্বিতীয় সিজন। প্রথম সিজনের মতো দ্বিতীয় সিজনেও ঠাকুর সজ্জন সিং-এর রূপে ফিরে এসেছিলেন অনুপম। শুটিং সামলে সপ্তাহে তিনবার ডায়ালিসিস করাতেন তিনি। মর্যাদা দিয়েছিলেন দর্শকদের। অনুপম বলেছিলেন, মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে। তাই আরও একবার এই সিরিয়ালের সাথে দর্শকদের মনোরঞ্জন করতে চান তিনি। অনুপমের বন্ধু যশপাল জানিয়েছেন, হাই ডায়াবেটিক অনুপমকে প্রতিদিন ইনসুলিন ইঞ্জেকশন নিতে হত। কিন্তু সব বাধা সত্ত্বেও তিনি অভিনয় চালিয়ে গিয়েছেন। তবে শেষ রক্ষা হল না। মৃত্যুর কাছে হার মানলেন ব্যক্তি অনুপম। কিন্তু শিল্পী অনুপম বেঁচে রইলেন তাঁর শিল্পের মধ্যে।

whatsapp logo