GossipHoop Plus

Madhuri Dixit: বিয়ের আগেই মাখোমাখো প্রেম, মাধুরী দীক্ষিতের এই কীর্তির কথা অনেকেই জানেন না

‘মোহিনী’ মাধুরী দীক্ষিত (Madhuri Dixit Nene) চিরকালই সকলের স্বপ্নের নারী। তাঁর হাসি, নৃত্যশৈলীতে মুগ্ধ আপামর ভারতবাসী। নব্বইয়ের দশক জুড়ে একের পর এক হিট ফিল্ম উপহার দিয়েছেন মাধুরী। একাধিক অ্যাডভার্টাইজমেন্টেও দেখা যেত তাঁকে। বহু পুরুষের সাথে নাম জড়িয়েছে তাঁর। তালিকায় রয়েছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutta)। তবে অনেকেই জানেন না, অজয় জাদেজা (Ajay Jadeja)-র সাথেও সম্পর্কে জড়িয়েছিলেন মাধুরী।

এই সম্পর্কের সূত্রপাত হয় বন্ধুত্ব থেকে। একটি অ্যাডের কাজ করতে গিয়ে অজয়ের সাথে মাধুরীর বন্ধুত্ব তৈরি হয়েছিল। অজয় তখন নামী ক্রিকেটার হওয়ার পাশাপাশি রীতিমত ক্যাসানোভা। একাধিক নারীর সাথে সম্পর্ক ছিল তাঁর। মহিলাঘটিত ব্যাপারে অজয়ের সুনাম কোনোদিনই ছিল না। তবে ক্রিকেটের পাশাপাশি বিনোদন জগতের প্রতি অজয়ের যথেষ্ট আগ্রহ ছিল। সেই সময়ের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ব্র্যান্ড এনডোর্সমেন্টের সাথে যুক্ত ছিলেন তিনি। মহিলাদের মধ্যে যথেষ্ট জনপ্রিয় অজয়কে মডেল হিসাবে নিলে সেই ব্র্যান্ড হিট হবে, এই ভরসা ছিল নির্মাতাদের। ফলে মাধুরীকেও অজয় তাঁর ফিল্মে আসার আগ্রহ প্রকাশ করেন।

মাধুরী তাঁর জন্য বহু পরিচালক ও প্রযোজকের কাছে সুপারিশ করলেও কোনো লাভ হয়নি। কারণ তখন বলিউডে সঞ্জয় দত্ত (Sanjay Dutt), সানি দেওল (Sunny Deol)-দের একচেটিয়া রাজত্ব তৈরি হয়েছে। রয়েছেন জ্যাকি শ্রফ (Jackie Shroff), ঋষি কাপুর (Rishi Kapoor)। এসে গিয়েছেন শাহরুখ খান (Shahrukh Khan), সলমান খান (Salman Khan), আমির খান (Amir Khan)-রাও। ফলে একজন জনপ্রিয় ক্রিকেটার হওয়া সত্ত্বেও নায়কের ভূমিকায় ভারতবাসী অজয়কে দেখতে কতটা পছন্দ করবেন তা নিয়ে বিনোদন জগতের অন্দরে ছিল সন্দেহ। তবে অচিরেই অজয় ও মাধুরীর সম্পর্ক শেষ হওয়ার দিন ঘনিয়ে এসেছিল।

জাদেজারা ছিলেন রাজপরিবার। অপরদিকে মাধুরীর পরিবার ছিল মারাঠি চিৎপবন ব্রাহ্মণ। ফলে মাধুরীর পরিবার রাজপরিবারের সদস্য হওয়া সত্ত্বেও অজয়কে মেনে নিতে চাননি। তবে তাঁদের সম্পর্কের কফিনে শেষ পেরেক পুঁতেছিল অজয়ের ম্যাচ ফিক্সিং কান্ডে জড়িয়ে মাঠে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়ে যাওয়া। অজয় জাদেজার সম্ভাবনাময় কেরিয়ারের ভরাডুবির পাশাপাশি মাধুরীও সরে গিয়েছিলেন তাঁর পাশ থেকে। কারণ অজয়ের কলঙ্কের ফলে ক্ষতিগ্রস্ত হতে পারত মাধুরীর কেরিয়ার। বলিউডের অন্দরেই গুঞ্জন হয়ে থেকে গিয়েছে তাঁদের অসম্পূর্ণ সম্পর্ক।

whatsapp logo