Hoop PlusTollywood

Dev-Prosenjit: দেবের সম্পর্কে যা বললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

পুজোর প্রাক্কালে মুক্তি পেতে চলেছে দেব প্রযোজিত ও অভিনীত কাছের মানুষ। লিড চরিত্রে অভিনয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ইশা সাহা। বেশ কিছুদিন ধরে জোরকদমে ছবির প্রচার সেরেছেন দেব। প্রতিদিনের বিনোদনের পাতায় দেব প্রযোজিত কাছের মানুষের কোনো না কোনো সংবাদ থাকবেই থাকবে। এবার ছবি মুক্তির অপেক্ষা। যারা দেবের ভক্ত তাদের কাছে এটা বড় প্রাপ্তি ।পাশাপাশি দেব ও প্রসেনজিৎ দুজনে এক ফ্রেমে থেকে ছবির গরিমা আরও বাড়িয়ে দিয়েছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে দেবের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন বুম্বাদা। অন্যদিকে বুম্বাদার কাছের মানুষ হয়ে ওঠেন দেব।

প্রডিউসার হিসেবে দেব কেমন ? এমন প্রশ্ন বুম্বাদাকে করা হলে তিনি বেশ প্রশংসার সুরেই বলেন যে
এই ছবিতে তিনি নিজে অভিনয় করতে গিয়ে আবিষ্কার করেছেন এক অন্য দেবকে। কারণ, দেবের মধ্যে এক অন্য দেবের উত্তরণ ঘটেছে। তা হল সিনেমার প্রতি নিঃস্বার্থ ভালবাসা।এই শিল্পটিকে ভালবেসে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেবের মধ্যে যে একনিষ্ঠ চেষ্টা দেখেছেন তা সত্যি আগে কখনো দেবের মধ্যে দেখেননি। সিনেমাকে ভালবেসে দেব অভিনয় করেন ঠিকই, কিন্তু চলচ্চিত্রকে বাঁচিয়ে রাখার জন্য,এই শিল্পটিকে টিকিয়ে রাখার জন্য এক অদম্য প্রয়াস দেখা গিয়েছে দেবের মধ্যে।এই স্পিরিট দেবকে এক অন্য স্তরে নিয়ে যাবে।

পাল্টা প্রশংসা করতে ভোলেননি দেব নিজেও। এদিন সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে জানান যে শুধু মুখের কথায় কেউ ইন্ডাস্ট্রি হয় না। কেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে ‘ইন্ডাস্ট্রি’বলা হয়? এই ছবিতে তাঁর সঙ্গে কাজ করতে গিয়ে আরও ভালোভাবে বুঝতে পেরেছেন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাজের প্রতি ডেডিকেশন, নিয়মানুবর্তিতা এবং সকলের সঙ্গে মানিয়ে,ফিল্মকে ভালবেসে কাজ করার যে প্রবণতা তা একমাত্র বুম্বাদার সঙ্গে কাজ করলেই বোঝা যায়। ইন্ডাস্ট্রির যেকোনও সঙ্কটে তিনি তাঁর হাত বাড়িয়ে দেন। এরকম একটি মানুষ এক দিনে নয়,দীর্ঘদিন ধরে তিলে তিলে সকলের কাছে ‘ইন্ডাস্ট্রি’ হয়ে উঠেছেন।

whatsapp logo