BollywoodHoop Plus

ভুল ইংরেজি লিখে চরম অপমানের মুখে অমিতাভ বচ্চন

‘কৌন বনেগা ক্রোড়পতি’ র প্রধান সঞ্চালক অমিতাভ চরম অপমানিত হলেন। এমনকি তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়েও উঠলো প্রশ্ন। হ্যাঁ, ইংরেজি বানান ভুল করার জন্য ট্রোলের শিকার হলেন বিগ বি। কিন্তু এমন কেন হল? যাকে ইন্ডাস্ট্রিতে একটা সময় ‘স্যারজি’ বলা হত, সেই মানুষের ‘এস’ s নিয়েই সমস্যা? চলুন ঘটনার বিশ্লেষণ করা যাক।

সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি’ শোতে এসেছিলেন এক প্রতিযোগী যিনি খুব কম খরচে একটি নকল হাত বানিয়েছেন, যা দেখে বিগ বি আপ্লুত হয়ে যান। ওই শিল্পীর প্রশংসা করতে গিয়ে অমিতাভ লেখেন ‘প্রথেটিক হ্যান্ড’। আসল বানান হল ‘প্রস্থেটিক হ্যান্ড’। কিন্তু সামান্য ‘এস’ এর গণ্ডগোলের জন্য ট্রোলিং এর শিকার হতে হয় বচ্চনকে।

বিগ বি টুইট করতেই এক নেট নাগরিক তাঁর ভুল খপাৎ করে ধরে শুধরে দেন। ঠিক তার পরের পোস্টে অমিতাভ বচ্চন ভুল শুধরে নিয়ে ক্ষমা চান। শুধু তাই নয়, ভুল চিহ্নিত করার জন্য ধন্যবাদ জানান সেই নেটাগরিককে।

এদিকে নেট জনতা আরও ঘি ঢালতে শুরু করে। অমিতাভকে খোঁচা দিয়ে কেউ কেউ লেখেন ‘স্যর আপনার সারাটা জীবন তো ভুল শুধরাতে শুধরাতেই কেটে গেল।’ কেউ কেউ পুরনো পোস্ট তুলে আরও ঘি ঢেলে দিয়েছেন এই ট্রোলিং পর্বে। অনেকে জয়া বচ্চন ও অমিতাভের ঔদ্ধত্য নিয়েও সমালোচনা করেছেন।

whatsapp logo