whatsapp channel

Viral: আর নীরবতা নয়, চূড়ান্ত ট্রোলড হওয়ার পর ফেসবুক লাইভে মুখ খুললেন ‘আমরেলা গার্ল’, দাবী কি!

শৈশবে ইংরাজিতে যে কয়েকটি বানান অত্যন্ত বিভীষিকাময় ছিল, তার মধ্যে অন্যতম হল ‘আমব্রেলা’ যার অর্থ ছাতা। এই বানানটি বলতে গিয়ে হোঁচট খায়নি, এইরকম ছাত্রছাত্রীরা অত্যন্ত কম। তবে উচ্চ মাধ্যমিকের ফল…

Avatar

Advertisements
Advertisements

শৈশবে ইংরাজিতে যে কয়েকটি বানান অত্যন্ত বিভীষিকাময় ছিল, তার মধ্যে অন্যতম হল ‘আমব্রেলা’ যার অর্থ ছাতা। এই বানানটি বলতে গিয়ে হোঁচট খায়নি, এইরকম ছাত্রছাত্রীরা অত্যন্ত কম। তবে উচ্চ মাধ্যমিকের ফল বেরোনোর পর সোশ্যাল মিডিয়া জুড়ে এই বানান নিয়ে শুরু হয়ে লেটেস্ট ট্রেন্ড। ইতিমধ্যেই স্যান্ডি সাহা (Sandy Saha) সারা শরীর ছাতায় ঢেকে ফটোশুট করে ফেলেছেন। তা ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। অপরদিকে ‘আমরেলা গার্ল’-এর ইন্সটাগ্রাম রিল সোশ্যাল মিডিয়ায় খুঁজে পেয়ে তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এবার ‘আমরেলা গার্ল’ ওরফে সুদীপ্তা বিশ্বাস (Sudipta Biswas) এই বিষয়ে মুখ খুললেন।

Advertisements

নদীয়ার বাসিন্দা সুদীপ্তা চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। 10 ই জুন উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর রাজ্যের বিভিন্ন স্থানে বিক্ষোভ শুরু করেন অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা। পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু হয়। এইরকম একটি বিক্ষোভে সামিল হয়েছিলেন সুদীপ্তাও। সুদীপ্তা ও আরও কয়েকজন ছাত্রী অভিযোগ জানিয়েছিলেন, রাষ্ট্রবিজ্ঞানে তাঁরা লেটার মার্কস পেলেও ইংরাজিতে তাঁদের ফেল করিয়ে দেওয়া হয়েছে।

Advertisements

বিক্ষোভ চলাকালীন এক সাংবাদিক সুদীপ্তাকে ‘আমব্রেলা’ বানান জিজ্ঞাসা করলে তিনি অতি কষ্টে ‘umbrella’-র পরিবর্তে ‘Amrela’ বানান করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ট্রোলের ঝড়। সুদীপ্তার বাবা জানান, তাঁর মেয়ে কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছেন। ফলে তাঁকে চোখে চোখে রাখতে হচ্ছে। সুদীপ্তার বাবার দাবি, ওই সাংবাদিকের উচ্চারণ অনুযায়ী তাঁর মেয়ে ঠিক বানান বলেছেন। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়, আত্মহত্যা করেছেন সুদীপ্তা।

Advertisements

এবার প্রতিবাদ করে সুদীপ্তা একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে জানিয়েছেন, তাঁকে নিয়ে ভুল তথ্য ছড়ানো হচ্ছে। এমনকি তাঁর পরিবারের সদস্যদের নিয়েও বিভ্রান্তি তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন সুদীপ্তা। সুদীপ্তার ভাইকে বলা হচ্ছে তাঁর বয়ফ্রেন্ড। সুদীপ্তা জানান, অবসর সময় পেলে তিনি ইন্সটাগ্রাম রিল বানাতে ভালোবাসেন। কিন্তু তাঁর পরিবারের সদস্যদের অযথা অপমান করার প্রতিবাদ করেছেন তিনি।

Advertisements
whatsapp logo
Advertisements