whatsapp channel

কঠিন রোগে ভুগছেন অনিল কাপুর! শরীরের কষ্ট নিয়ে অবশেষে মুখ খুললেন অভিনেতা

প্রায় ১০ বছর ধরে এক কঠিন রোগের সঙ্গে রোজ লড়াই করে যাচ্ছেন অনিল কাপুর। তবে তাঁকে দেখলে তাঁর অসুখ সম্পর্কে আন্দাজ করা সম্ভব নয়। এই ৬৩ বছর বয়সেও সুপার স্ট্রং…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

প্রায় ১০ বছর ধরে এক কঠিন রোগের সঙ্গে রোজ লড়াই করে যাচ্ছেন অনিল কাপুর। তবে তাঁকে দেখলে তাঁর অসুখ সম্পর্কে আন্দাজ করা সম্ভব নয়। এই ৬৩ বছর বয়সেও সুপার স্ট্রং অনিল কাপুর। তাঁর সমস্যার কথা সকলেরই অজানা। এখনও তাঁকে বেশ কিছু বিজ্ঞাপনে দেখা যায়, তবে তাঁর ব্যাধির বিন্দু বিসর্গ আঁচ করা সম্ভব নয়।

Advertisements

ঠিক কি হয়েছিলো অনিল কাপুরের? অনিল কাপুর নিজেই তাঁর ইন্সটাগ্রামে লিখেছেন, “আমি গত ১০ বছর ধরে অ্যাকিলিস টেন্ডন ইস্যুতে ভুগছি। গোটা বিশ্বের প্রায় বেশিরভাগ চিকিৎসকই আমায় বলেছেন অস্ত্রপচারই একামাত্র উপায়।”

Advertisements

এখন প্রশ্ন হল অ্যাকিলিস টেন্ডন কী? অ্যাকিলিস টেন্ডন হ’ল গোড়ালির হাড় সঙ্গে পেশীগুলির সংযোগকারী তন্তুযুক্ত টিস্যু। এই টিস্যু অত্যাধিক ক্ষয় হলে হাঁটা চলার বিশেষ অসুবিধা দেখা দেয়। এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকে যায় না। পা ভেঙ্গে আসে, অর্থাৎ পায়ের ক্ষমতা পুরোপুরি হারিয়ে যায়। এক্ষেত্রে চিকিৎসকরা অনেকসময় অস্ত্রোপচারের পরামর্শও দিয়ে থাকেন। এই অ্যাকিলিস টেন্ডনটিকে ক্যালকানিয়াল টেন্ডনও বলা হয় চিকিৎসার ভাষায়।

Advertisements

আন্তর্জাতিক চলচ্চিত্রে অভিনয় করা অনিল এখন ৬৫ ছুঁই ছুঁই। এখনও তিনি তাঁর ফিটনেস ধরে রেখেছেন আগের মতন। ডাক্তারের কথা অনুযায়ী কোঠর ভাবে শারীরিক চর্চা করেন তিনি। বর্তমানে তাঁকে পর্দায় দেখা না গেলেও, ২০১৯ এ “এক লাড়কি কো দেখা তো এ্যাসা লাগা” মুভিতে অভিনয় করেছেন তিনি। জীবনে অনেক হিট সিনেমা উপহার দিয়েছেন। এখনও মনোরঞ্জনের ক্ষেত্রে যথেষ্ট সাবলীল এবং কুল লুক্স নিয়ে টিনেজদের মন জয় করতে পারেন তিনি। নিজের ইন্সটাগ্রামে তাঁর অসুস্থতার কথা ও ফিটনেসের ছবি শেয়ার করেছেন। এটাই বলতে চেয়েছেন যে কোনরকম অস্ত্রপ্রচার ছাড়াই তিনি ভালো আছেন সুস্থ আছেন। এমনকি নিজের চিকিৎসকের (Dr Muller) ছবিও শেয়ার করেছেন অভিনেতা।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media