Hoop PlusBollywood

Ranbir-Rashmika: রণবীর-রশ্মিকার মুভি থেকে বাদ পড়লো এই দৃশ্য

Advertisements

আগামী পয়লা ডিসেম্বর রিলিজ করতে চলেছে ‘অ্যানিম্যাল’। রণবীর কাপুর (Ranbir Kapoor)-এর কেরিয়ারে নিঃসন্দেহে এই ফিল্ম হতে চলেছে মাইলস্টোন। ইতিমধ্যেই ‘অ্যানিম্যাল’-এর ট্রেলার ভাইরাল হয়ে গিয়েছে। নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে নিজের লুক নিয়ে রণবীরের পরীক্ষা-নিরীক্ষা। এই ফিল্মে রণবীরের বিপরীতে অভিনয় করছেন রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna)। ‘অ্যানিম্যাল’ মুক্তির প্রাক্কালে রশ্মিকা ও রণবীরের দৃশ্য বিতর্কিত হয়ে উঠল সেন্সর বোর্ডের কাছে। তবে বিতর্ক শুরু হয়েছিল দৃশ্য নিয়ে অবশ্যই নয়। হায়দ্রাবাদে প্রি রিলিজ করেছে ‘অ্যানিম্যাল’। ফলে সেই সময় থেকেই ধূমায়িত হয়েছিল সমালোচনা।

এবার তাতে ইন্ধন যোগাল সেন্সর বোর্ড। রিলিজের প্রাক্কালে সেন্সর বোর্ডের তরফে ‘অ্যানিম্যাল’ পেল ‘এ’ তকমা। এমনকি সেন্সর বোর্ডের তরফে রশ্মিকা ও রণবীরের বেশ কিছু দৃশ্য ও শব্দ পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সাধারণতঃ কোনো মুভিতে যদি প্রাপ্তবয়স্ক দৃশ্য থেকে থাকে, তাহলে সেন্সর বোর্ডের নিয়ম অনুযায়ী ‘এ’ তকমা দেওয়ার পর তা এডিট করার প্রয়োজন পড়ে না। কিন্তু এই তকমা দেওয়ার পরও কোন ধরনের দৃশ্য সেন্সর বোর্ডের তরফে সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তা এখনও স্পষ্ট হয়নি। নির্মাতাদের তরফে তা নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

অপরদিকে ‘অ্যানিম্যাল’-এর টিকিটের অ্যাডভান্স বুকিং নজর কেড়েছে। ফলে এইসময় সেন্সর বোর্ডের তরফে এই নির্দেশিকা যথেষ্ট অদ্ভুত লেগেছে অনেকের কাছেই। সাধারণতঃ কোনো ফিল্ম মুক্তির আগে সেন্সর বোর্ডের তরফে প্রয়োজনীয় এডিটিং-এর নির্দেশ দেওয়া হয়। কিন্তু প্রি রিলিজের পর ও সারা ভারতে মুক্তির মাত্র এক দিন আগে ‘অ্যানিম্যাল’-কে এই নির্দেশিকা অজস্র প্রশ্নে তুলে দিয়েছে। গত বছর রণবীর অভিনীত কয়েকটি ফিল্ম রিলিজ করলেও হিট হয়েছিল শুধুমাত্র ‘ব্রহ্মাস্ত্র’। চলতি বছরের শেষে রিলিজ করতে চলেছে ‘অ্যানিম্যাল’। কাপুর তনয়ের হাতে এমনিতেই কাজ কম। ‘অ্যানিম্যাল’ তাঁর কেরিয়ারে যোগ করতে পারে নতুন সম্ভাবনা।

কিন্তু রিলিজের প্রাক্কালে ‘অ্যানিম্যাল’-কে সেন্সর বোর্ডের নির্দেশিকা কি বলিউডের অন্তর্বর্তী সমস্যার আঁচ? যদিও এই প্রশ্নের উত্তর মেলেনি। তবে ওটিটিতে ‘অ্যানিম্যাল’ স্ট্রিম হলে তা অবশ্যই হতে চলেছে ‘আনকাট ভার্সন’।