whatsapp channel

Short Film: প্রতি মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্যের ছড়াছড়ি, এই শর্টফিল্ম পরিবারের সামনে একদম দেখবেন না

বিনোদনের ক্ষেত্রে দর্শকদের পছন্দ ক্রমেই বদলায়। বিশেষ করে বিগত তিন বছর ধরে বিনোদনের স্বাদ অনেকটাই পরিবর্তন হয়েছে দর্শকদের অধিকাংশের। থিয়েটার, প্রেক্ষাগৃহে সিনেমা থেকে এখন ঘরে বসেই এক ছাদের তলায় সবকিছু…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বিনোদনের ক্ষেত্রে দর্শকদের পছন্দ ক্রমেই বদলায়। বিশেষ করে বিগত তিন বছর ধরে বিনোদনের স্বাদ অনেকটাই পরিবর্তন হয়েছে দর্শকদের অধিকাংশের। থিয়েটার, প্রেক্ষাগৃহে সিনেমা থেকে এখন ঘরে বসেই এক ছাদের তলায় সবকিছু দেখতে পছন্দ করছেন দর্শকরা। এক্ষেত্রে সোশ্যাল মিডিয়াই তাদের সবথেকে বড় ভরসা। নাটক, সিরিয়াল, সিনেমা থেকে শুরু করে ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম (Short Film) সবকিছুই উপলব্ধ নেট মাধ্যমে। শুধু হিন্দি বা বাংলা নয়, ইংরেজি, ভোজপুরি, দক্ষিণ ভারতীয় ভাষাগুলি সহ নানান বিদেশি ভাষার কনটেন্টও চলে এসেছে মানুষের হাতের মুঠোয়।

বিনোদনের স্বাদ বদলানোর সঙ্গে সঙ্গে আরো একটি বড় পরিবর্তন এসেছে দর্শকদের মধ্যে। অ্যাডাল্ট কনটেন্টের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে চড়চড়িয়ে। ১৮ বছরের ঊর্দ্ধের দর্শকদের জন্য বিশেষ কিছু কনটেন্ট উপলব্ধ রয়েছে সংশ্লিষ্ট কিছু প্ল্যাটফর্মে। এগুলি আবার ডিজিটাল মাধ্যমেই পাওয়া যায়। তাই সব মিলিয়ে মানুষ আরো বেশি করে ঝুঁকে পড়ছেন নেট দুনিয়ার দিকে। আর অ্যাডাল্ট কনটেন্টের কথা বলতে গেলে ওয়েব সিরিজের পাশাপাশি আরো যে একটি মাধ্যমের কথা উঠে আসবে সেটি হল শর্ট ফিল্ম।

Short Film: প্রতি মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্যের ছড়াছড়ি, এই শর্টফিল্ম পরিবারের সামনে একদম দেখবেন না

শর্ট ফিল্মের প্রতি দর্শকদের ভালোবাসা বহু পুরনো। বিভিন্ন ধরণের শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে যেখানে রোম্যান্স, থ্রিলার, হরর থেকে কমেডি সব ধরণের স্বাদ পাওয়া যাবে দর্শকদের পছন্দ অনুযায়ী। তবে ইদানিং অ্যাডাল্ট কনটেন্টের শর্ট ফিল্ম বেশ জনপ্রিয়তা পেতে শুরু করেছে দর্শক তথা নেটিজেনদের মাঝে। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র। হয়ে যায় ভাইরাল।

তবে বর্তমানে যে শর্ট ফিল্মটি চর্চায় উঠে এসেছে সেটি বাংলা ভাষায়। ইউটিউবে চোখ রাখলেই এমন বহু শর্ট ফিল্ম চোখে পড়বে যেগুলি ক্রমেই দর্শকদের প্রিয় হয়ে উঠছে। সম্প্রতি এমনি একটি শর্ট ফিল্ম বেশ জনপ্রিয়তা পেয়েছে। শর্ট ফিল্মটির মুক্তি পেয়েছে ক্রাইম সিরিজ বেঙ্গলি তে। মাত্র দু সপ্তাহ আগেই ইউটিউবে শেয়ার করা শর্ট ফিল্মটিতে ১২ হাজার ভিউ হয়ে গিয়েছে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা