whatsapp channel

Aparajita Adhya: অভিনয়ের জন্য প্রযোজকের তরফে কুপ্রস্তাব পেয়েছিলেন অপরাজিতা আঢ‍্য

অপরাজিতা আঢ‍্য (Aparajita Adhya) ভার্সেটাইল অভিনেত্রী হওয়া সত্ত্বেও নিজেকে অভিনয় জগতে মেলে ধরতে তাঁর যথেষ্ট সময় লেগেছে। নিজের জীবন নিয়ে লুকোছাপা করার পক্ষপাতী নন অপরাজিতা। ইদানিং অনেকটাই ওজন কমিয়ে ফেলেছেন…

Avatar

অপরাজিতা আঢ‍্য (Aparajita Adhya) ভার্সেটাইল অভিনেত্রী হওয়া সত্ত্বেও নিজেকে অভিনয় জগতে মেলে ধরতে তাঁর যথেষ্ট সময় লেগেছে। নিজের জীবন নিয়ে লুকোছাপা করার পক্ষপাতী নন অপরাজিতা। ইদানিং অনেকটাই ওজন কমিয়ে ফেলেছেন তিনি। কিন্তু একসময় তাঁকে তাঁর ভারি চেহারার জন্য কটাক্ষ শুনতে হয়েছে। তাঁর সময়ের নায়করা বলেছেন, এবার তিনি তাঁদের মায়ের চরিত্রে অভিনয় করবেন। কিন্তু কার্যতঃ তা হয়নি।

কিন্তু অভিনয় জীবনের শুরুতে অপরাজিতা নায়িকার চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু তার পাশাপাশি এসেছিল কুপ্রস্তাব। প্রযোজকের ঘনিষ্ঠরা তাঁকে বলেছিলেন, নায়িকার চরিত্রে তিনি অভিনয় করবেন। কিন্তু প্রযোজক তাঁর সাথে আলাদা করে দেখা করতে চান। সেই সময় অপরাজিতা ঠিক করেন, তিনি ছোট পর্দাতেই অভিনয় করবেন। কারণ তিনি কখনও ছোট পর্দায় অভিনয় করতে গিয়ে নোংরা প্রস্তাব পাননি। কিন্তু এরপর ধীরে ধীরে সময় বদলেছে। বদলেছে বিনোদনের ধাঁচ। ছোট পর্দার প্রযোজক ও পরিচালকদের একাংশ ফিল্ম পরিচালনায় হাত দিয়েছেন। নতুন ধারার ফিল্মে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছেন অপরাজিতা।

একের পর এক ফিল্মে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে চলেছেন তিনি। শিবপ্রসাদ (Shibaprashad) -নন্দিতা (Nandita) পরিচালিত ফিল্ম ‘প্রাক্তন’-এ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee)-র দ্বিতীয় স্ত্রীর ভূমিকায় অভিনয় করে রীতিমত সাড়া ফেলেছিলেন অপরাজিতা। ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র তুলনায় অপরাজিতার অভিনয় বেশি প্রশংসিত হয়েছিল। কিন্তু অপরাজিতা তাঁর অভিনয়ের পুরো কৃতিত্ব দিয়েছেন শিবপ্রসাদ ও নন্দিতাকে। তিনি মনে করেন, এই পরিচালক জুটির মতো করে তাঁকে নিয়ে কেউ ভাবেননি।

অপরাজিতা যখন ছোট পর্দায় চুটিয়ে অভিনয় করছেন, তখন তাঁর কাছে আসে ‘বেলাশেষে’-র প্রস্তাব। প্রথমে রাজি না হলেও এই ফিল্মের প্রযোজক অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury) তাঁকে বুঝিয়েছিলেন, এই ফিল্ম ইতিহাস তৈরি করবে। বাস্তবিকই তা হয়েছে। আগামী 20 শে মে মুক্তি পাচ্ছে ‘বেলাশুরু’। আবারও একবার পর্দায় দেখা যাবে অপরাজিতা- ম্যাজিক।

whatsapp logo