Hoop PlusTollywood

Rituparna Sengupta: ঋতুপর্ণার এই পাঁচটি ছবি আজও উত্তাপ বাড়িয়ে দেয় পুরুষ-মনে

বাংলা সিনেমায় প্রথম সারির নায়িকার মধ্যে এখনো ঋতুপর্ণা সেনগুপ্তের নাম একেবারে নক্ষত্রের মতন জ্বলজ্বল করে। অভিনয় জগতে পা রেখেছিলেন প্রভাত রায়ের ‘শ্বেত পাথরের থালা’য় বন্দনার পুত্রবধূর তিতলির চরিত্রে। ছোট চরিত্র হলেও বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন ঋতুপর্ণা। পরবর্তীকালে প্রসেনজিৎ দেবশ্রীর বিবাহ বিচ্ছেদের পরে এই সেই শূন্যস্থান পূরণ করেছিল প্রসেনজিৎ ঋতুপর্ণা জুটি। তারপরে শুরু হলো মেইনস্ট্রিম ছবির এক ঐতিহাসিক পর্যায় ‘সুজন সখী’, ‘মিস মৈত্রেয়ী’, ‘মনের মানুষ’, ‘বাবা কেন চাকর’ একটার পর একটা সিনেমা হিট করতে থাকলো।

তবে শুধুমাত্র মেইনস্ট্রিম ছবিতেই যে তিনি তার প্রতিভা দেখিয়েছেন এমনটা কিন্তু নয়, পরবর্তীকালে প্রাপ্তবয়স্কদের জন্য তৈরি করার ঋতুপর্ণ ঘোষের সিনেমাতে সুচিত্রা ভট্টাচার্যের লেখা অবলম্বনে ‘দহন’ সিনেমাটিতে ঋতুপর্ণার অভিনয় সবাইকে থমকে দিয়েছিল। বাবা কেন চাকরির ঋতুপর্ণার সঙ্গে এই কালশিটে পড়া, ঠোটকাটা, অত্যাচারিত গৃহবধুর চরিত্রে অভিনয় করা ঋতুপর্ণাকে মেলাতে পারেননি গোটা বাঙালি সমাজ।

পরে ‘রাজকাহিনি’র বেগমজান এ ঋতুপর্ণা যেন এই ছবির মধ্যমনি। এই চরিত্র করতে ঋতুপর্ণা নিজেকে উজাড় করে দিয়েছিলেন। অভাবনীয় পুরুষালি কণ্ঠস্বরে তাক লাগিয়ে দেন অভিনেত্রী। বর্তমানেও এমন অনেক চলচ্চিত্র আছে, যেখানে এমন এমন চরিত্র আছে, সেখানে ঋতুপর্ণা ছাড়া আমরা ভাবতেই পারি না। কখনো প্রাক্তনের সুদীপা, কখনো আবার শাশুড়ি বৌমার দ্বন্দ্ব মেটাতে মনোবিদ আরাত্রিকা।

নিজের অভিনয় ক্ষমতার জন্য সকলের মনের মনিকোঠায় রয়েছেন এই নায়িকা, আজকে আমরা দেখে নেব পাঁচটি শাড়ি লুকে তাকে কেমন দেখতে লাগে।

১) কাঞ্জিভরম লুকে গর্জিয়াস ঋতুপর্ণা – একটি ছবি পোস্ট করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত করেছিলেন, একটি মাল্টি কালার এবং সাথে পরেছেন গোল্ডেন কালারের জাংক জুয়েলারি।

 

View this post on Instagram

 

A post shared by Lavannya (@lavannya_boutique)

২) কালো বেনারসিতে অপরুপা ঋতুপর্ণা – কালো বেনারসিতে অসাধারণ সেজে উঠেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, তার অসাধারণ গ্লামারাস ত্বক শাড়ির সঙ্গে অসাধারণ সৌন্দর্য তৈরি করেছে।

৩) হলুদ শাড়িতে র‍্যাম্পে হাঁটলেন ঋতুপর্ণা-হলুদ রঙের ঘিচা শাড়িকে খুব সুন্দর করে সামনে আঁচল করে পড়ে তার সঙ্গে লাল রঙের একটা কনট্রাস্ট ব্লাউজ পরে খোলা চুলে সুন্দরী।

৪) কেরালা কটনে স্নিগ্ধ ঋতুপর্ণা – কেরালা কটন শাড়ি পড়ে অসাধারণ সুন্দর লাগছে ঋতুপর্ণা সেনগুপ্তকে, আর মাথায় দিয়েছেন লাল রঙের বড় টিপ, গলায় একটা জাঙ্ক জুয়েলারি, তবে ব্লাউজ না পরেই তিনি এখানে ভীষণ সুন্দরী লাগছে অভিনেত্রীকে।

৫) চেকস শাড়িতে মা লক্ষ্মীর বেশে ঋতুপর্ণা- গত বছর লক্ষ্মীপূজোর সময় একটি ছবি ঋতুপর্ণা সেনগুপ্ত instagram এ পোস্ট করেছিলেন, যেখানে দেখা যাচ্ছে চেক শাড়িতে সেজে উঠেছেন তিনি, মাথা ভর্তি সিঁদুর, বড় টিপ, হাতে পুজোর থালা।

Related Articles