Hoop PlusRegional

Apu Biswas: বাংলাদেশে কখনো খেলিনি, কলকাতায় প্রথম খেললাম: অপু বিশ্বাস

সুদূর বাংলাদেশ থেকে কলকাতার বুকে এসে অষ্টমীর অঞ্জলি, সিঁদুর খেলা ভাবা যায়! তাও আবার সাজগোজে বাঙালিয়ানা ভরপুর। কলকাতার শোভাবাজার রাজবাড়িতে লাল শাড়িতে অষ্টমীর অঞ্জলি থেকে শুরু করে কলকাতার কাঁকুড়গাছি যুবকবৃন্দে পুজো মন্ডপে সিঁদুর খেলা, সব মিলেমিশে একাকার হয়ে গেছে। বাংলাদেশের সুন্দরী অভিনেত্রী যখন খোদ কলকাতার বুকে এসে শারদীয়ার উৎসবে মাতেন তখন সেই খবর ভাইরাল হওয়ারই কথা ।

তবে,বাংলাদেশ থেকে কলকাতায় এসে পুজোয় মেতে যেমন প্রশংসিত হয়েছেন, তেমন উঠেছে নানান প্রশ্ন। কী সেই প্রশ্ন? কথা হচ্ছে বাংলাদেশের অন্যতম চর্চিত, বিতর্কিত ও সুন্দরী অভিনেত্রী অপু বিশ্বাসকে নিয়ে। শাকিব খান এবং শবনম বুবলির প্রেম ও সন্তান নিয়ে বিতর্কের মুখে ছিলেন অপু বিশ্বাস। কারণ, ২০০৮ সালে বাংলাদেশের কিং খান শাকিব খানকে লুকিয়ে বিয়ে করেন অপু। তাদের সন্তানও আসে।

বিয়ের খবর সকলের সামনে প্রকাশ করেন অপু ২০১৭ সালে, আর ঠিক তখনই বিচ্ছেদ নিয়ে সরগরম অপু ও শাকিবের মধ্যে। অবশেষে খাতায় কলমে বিচ্ছেদ হয় ২০১৮ র ফেব্রুয়ারিতে। ইতিমধ্যে, অবশ্য শাকিব খান আবারও বিয়ে করেছেন অভিনেত্রী শবনম বুবলিকে, তাদেরও একটা সন্তান আছে। শাকিব খান দ্বিতীয় বিয়ে বিয়েও চুপ থাকেন, তবে শাকিব খান এবং শবনম বুবলির প্রেম, সন্তান ও বিয়ে এখন ওপেন সিক্রেট।

এদিকে অপু বিশ্বাস চুটিয়ে সিঁদুর খেললেন। তাহলে কি প্রথমবারের মতন দ্বিতীয় বারেও চুপি চুপি বিয়ে করেছেন তিনি কাউকে? অবশ্য, এমন ধরনের প্রশ্নের উত্তরে অপু স্পষ্ট করে হেসে বলেন, “এগুলো ব্যক্তিগত বিষয় এগুলো আমি এড়িয়ে যেতে চাই।” নাহ্ এখানেই শেষ নয়, তিনি এদিন এও বলেন যে এটা তার কাছে মনে হয় পাশের দেশ, তার বন্ধু দেশ তাই আলাদা করে মনে হয় না অন্য কোথাও এসেছেন। আর সিঁদুর খেলা আসলেই একটা অন্যরকম অনুভূতি। ছোটবেলায় দেখেছেন মায়েরা সিঁদুর খেলতো সিঁদুর নিচে পড়ে গেলে তুলে মুখে মাখা হত, কিন্তু ছোটদের কেউ দিত না। “আজকে নিজেই সিঁদুর খেলছি, খুব ভালো লাগছে।’ তিনি এও বলেন ‘বাংলাদেশে আমার সেভাবে কখনো সিঁদুর খেলা হয়নি। এই প্রথমবার আমি নিজে সিঁদুর খেললাম। আগে মায়েরা খেলেছিল তখন মায়ের সাথে যোগ দিয়েছিলাম।’

Related Articles