whatsapp channel

রুবেলের ভুয়ো প্রোফাইল থেকে মেয়েদের কাজ দেওয়ার আশ্বাস, সতর্ক করলেন ‘যমুনা ঢাকি’র সংগীত

নেটদুনিয়া ক্রমশ ভরে যাচ্ছে ভুয়ো প্রোফাইলে। বর্তমানে কোনো সেলিব্রিটির প্রোফাইল সার্চ করতে গেলেই দেখতে পাওয়া যায় একই সেলিব্রিটির একাধিক ভুয়ো প্রোফাইল। এই প্রোফাইলগুলি এতটাই নির্ভুল ভাবে তৈরী করা হয় যাতে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নেটদুনিয়া ক্রমশ ভরে যাচ্ছে ভুয়ো প্রোফাইলে। বর্তমানে কোনো সেলিব্রিটির প্রোফাইল সার্চ করতে গেলেই দেখতে পাওয়া যায় একই সেলিব্রিটির একাধিক ভুয়ো প্রোফাইল। এই প্রোফাইলগুলি এতটাই নির্ভুল ভাবে তৈরী করা হয় যাতে সহজে বোঝা যায় না, এটি তার ভুয়ো প্রোফাইল না প্রকৃত প্রোফাইল। কয়েক দিন আগে অভিনেতা রুবেল দাস (Rubel das)-এর সঙ্গে এরকম একটি ঘটনা ঘটে গেল। রুবেলের নামে ফেসবুকে একটি ফেক প্রোফাইল খুলে তা থেকে কাজ পাইয়ে দেওয়ার জন্য অভিনেত্রীদের ইনবক্স করতে বলা হয়। ঘটনাটি জানতে পেরে রুবেল তাঁর অনুরাগীদের সতর্ক করেন। তিনি ফেক প্রোফাইলের স্ক্রিনশটস পোস্ট করে বলেন, তিনি কাস্টিং ডিরেক্টরের কাজ করেন না। সুতরাং এই ফেক প্রোফাইলের নামে যেন রিপোর্ট করা হয়।

Advertisements

এর মধ্যেই ধরা পড়েছে ‘মোহর’ সোনামণি সাহা (sonamoni saha)-র ফেক প্রোফাইল। জানা গেছে, 2018 সালে এই প্রোফাইল খোলা হয়েছিল। সম্প্রতি সেই প্রোফাইল থেকে অভিনেত্রী মনামী ঘোষ (monami ghosh)-এর একটি ছবিতে ভোজপুরি ভাষায় অশ্লীল মন্তব্য করা হয়। তখনই নজরে আসে সোনামণির ফেক প্রোফাইল। এই ফেক প্রোফাইল থেকে বহু অভিনেতা-অভিনেত্রী ও সাংবাদিকদের ফ্রেন্ডস রিকোয়েস্ট পাঠানো হয়েছে।

Advertisements

ইতিমধ্যেই প্রোফাইল হ্যাকিং শুরু হয়ে গিয়েছে। বলিউডের গায়ক ও ‘বিগ বস’-এর প্রাক্তন প্রতিযোগী রাহুল বৈদ‍্য (Rahul vaidya)-র প্রোফাইল হ্যাক হয়েছে। হ‍্যাক করা হয়েছে সুরকার জয় সরকার (joy sarkar) এবং অভিনেত্রী মানালি দে (Manali dey)-র প্রোফাইল। অপরদিকে দুই বছর আগে অবধি অভিনেতা ভিকি কৌশল (vikki kaushal)-এর ফেক প্রোফাইল সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় ছিল। ভিকির সেই প্রোফাইল দেখে কোনোমতেই বোঝা যেত না, এটি ভিকির ফেক প্রোফাইল। কিন্তু তাঁর বাবা শ‍্যাম কোশল (shyam kaushal) ‘মিটু’ কেসে জড়িয়ে যাওয়ায় রাতারাতি উধাও হয়ে যায় সেই প্রোফাইল।

Advertisements

গত বছর রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র নামে একটি ফেক প্রোফাইল খুলে শিশুশিল্পীদের কাজ পাইয়ে দেওয়ার বিনিময়ে টাকা চাওয়া হচ্ছিল। সেইসময় রাজের নজরে ঘটনাটি আসায় তিনি ফেক প্রোফাইলের স্ক্রিনশটস তুলে শেয়ার করে জানিয়েছিলেন ফেসবুকে তাঁর কোনো প্রোফাইল নেই। এমনকি কোনোদিন টাকার বিনিময়ে কাজ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি তিনি বা তাঁর প্রযোজনা সংস্থা করেননি বা করবেন না।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media