BollywoodHoop Plus

Arijit Singh: দাদা হয়েও বোনকে এতটুকু সাহায্য করেননি অরিজিৎ সিং!

বর্তমানে অরিজিৎ সিং (Arijit Singh) শুধুমাত্র ভারতেই বিখ্যাত নন, প্রায় অর্ধেক পৃথিবীর কাছে তিনি পরিচিত নাম। সিঙ্গিং রিয়েলিটি শোয়ের মাধ্যমে মুম্বইয়ের মাটিতে পা দেন অরিজিৎ। কিন্তু এরপর বহু লড়াইয়ের মাধ্যমে বলিউডে নিজের স্থান তৈরি করেন তিনি। শুধুমাত্র হিন্দি ফিল্ম নয়, বাংলা ফিল্মেও প্লে ব্যাক করেছেন অরিজিৎ। তাঁর বোন অমৃতা সিং (Amrita Singh)-ও যুক্ত সঙ্গীত জগতের সাথে। অরিজিৎ-এর সাথে একাধিক অনুষ্ঠানে গান গেয়েছেন অমৃতা। তিনিও কয়েক বছর মুম্বইয়ে ছিলেন। তবে বর্তমানে কলকাতাতেই থাকেন অমৃতা।

অরিজিৎ-এর বোন অমৃতার কথা অনেকেই জানেন না। তার কারণ তিনিও অরিজিৎ-এর মতো স্বভাবের। দাদা ও বোন দুজনেই স্পটলাইটে থাকতে পছন্দ করেন না। অরিজিৎ তাঁর বোনের জন্য কারও কাছে সুপারিশ করেননি। অমৃতাও তা চাননি। অমৃতা জানিয়েছেন, তাঁর দাদা বলেছিলেন, অমৃতার নিজের পথ চলাটা একান্তই তাঁর নিজের। কোনো সঙ্গীত পরিচালকের কাছে অমৃতার প্লে ব্যাকের জন্য সুপারিশ করেননি। তবে গান নিয়ে বোনকে বিভিন্ন টিপস দেন অরিজিৎ। তবে অরিজিৎ-এর জন্য কৌশিকী চক্রবর্তী (Koushiki Chakraborty)-র কাছে তালিম নেওয়ার সুযোগ পেয়েছেন অমৃতা। তিনি নিজেই স্বীকার করেছেন, অরিজিৎ-এর মতো কষ্ট তাঁকে করতে হয়নি।

রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’-এর পর মুম্বইয়ে বহুদিন সঙ্গীত পরিচালক প্রীতম (Pritam)-এর সাথে কাজ করেছেন অরিজিৎ। তাঁর কষ্ট ও পরিশ্রম দেখেছেন অমৃতা। জিয়াগঞ্জের বাড়িতে ফিরলেই ঘুমোতে যেতে চাইতেন অরিজিৎ। গত বছর ইন্দ্রদীপ দাশগুপ্ত (Indradip Dasgupta) পরিচালিত ফিল্ম ‘বিসমিল্লাহ’-য় প্লে ব্যাক করেছেন অমৃতা। এছাড়াও প্লে ব্যাক করেছেন ‘ইতি মেমোরিজ’ সহ আরও কয়েকটি ওয়েব সিরিজে।

অমৃতা জানালেন, তাঁর দাদা ভিড় পছন্দ করেন না। পছন্দ করেন না মোবাইলে সেলফি তুলতে। তিনি ও অরিজিৎ পিঠোপিঠি ভাই-বোন। ফলে দাদাগিরি না ফলালেও গান ভুল হলে বোনের চুলের ঝুঁটি ধরে নাড়াতে ভোলেননি অরিজিৎ। অমৃতা বলেন, তাঁদের মা জানতেন, দাদা একদিন বিখ্যাত হবেন। তিনি সবসময়ই বলতেন, অরিজিৎ-এর জগৎজোড়া নাম হবে। তবে অমৃতার সঙ্গীতচর্চার শুরু অনেক দেরিতে। তিনি নাচ পছন্দ করতেন। কিন্তু অরিজিৎ ছোট থেকেই গান শিখতেন। পরে অমৃতাও গান শিখতে শুরু করেন। ‘ইন্ডিয়ান আইডল’-এ গিয়ে বিচারকদের সামনে পৌঁছানোর আগেই বাদ পড়েছিলেন অমৃতা। এরপর থেকেই তিনি প্রকৃত অর্থে গানের তালিম নিতে শুরু করেন।

whatsapp logo