Advertisements

Arkaprovo Roy: উচ্চমাধ্যমিকে ফেল, উকিল হওয়ার স্বপ্ন ছেড়ে অভিনয়ে কীভাবে এলেন ‘তোমাদের রাণী’র দুর্জয়!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

তরুণ প্রজন্মের কাহিনি নিয়ে তৈরি ‘তোমাদের রাণী’ সিরিয়ালটি বহু দর্শকদের প্রিয় হয়ে উঠেছে। রাণী দুর্জয় জুটি প্রথম থেকেই দর্শকদের মন জয় করে চলেছে। টিআরপির তালিকায় বেশ খানিকটা পিছিয়ে পড়লেও দর্শকদের পছন্দের তালিকা থেকে সরানো যায়নি এই ধারাবাহিকটিকে। এই ধারাবাহিকে নায়িকার ভূমিকায় রয়েছেন নবাগতা অভিকা মালাকার। এটাই তাঁর প্রথম সিরিয়াল। আর নায়ক দুর্জয়ের চরিত্রে দেখা যাচ্ছে অভিনেতা অর্কপ্রভ রায়কে (Arkaprovo Roy)।

তোমাদের রাণী সিরিয়ালে এত জনপ্রিয়তা পেলেও জানলে অবাক হবেন, অর্কপ্রভ নাকি অভিনয়ে আসতেই চাননি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অর্কপ্রভ জানান, তিনি উকিল হতে চেয়েছিলেন। কিন্তু নিজের স্বপ্ন পূরণ হল না কেন? রাখঢাক না করেই অর্কপ্রভ জানান, উচ্চ মাধ্যমিকে একবার ফেল করেছিলেন তিনি। তারপর আবার অকৃতকার্য হওয়ার ভয়েই আর আইন নিয়ে পড়েননি।

পরবর্তীতে সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করেছেন অর্কপ্রভ। তিনি বলেন, চাইলে সাংবাদিকও হতে পারতেন। তিনি গান গাইতেন। তবে অভিনয়ে আসার কথা ভাবেননি। তিনি প্রথম কাজ শুরু করেছিলেন একজন জুনিয়র আর্টিস্ট হিসেবে। ২০০৯ সালে একটি সিরিয়ালে প্রথম কাজ করেন তিনি। এরপরেও একাধিক ধারাবাহিকে জুনিয়র আর্টিস্টের কাজ করেছেন অর্কপ্রভ। মুম্বইতে সহকারী পরিচালক হিসেবে সাড়ে চার বছর ধরে কাজ করেছেন। পিচার্স ২, আশ্রম ৩ এর মতো প্রোজেক্টে কাজ করেছেন অর্কপ্রভ। শুধু তাই নয়, অভিনেতা জানান তিনি ওয়েডিং ফটোগ্রাফার হিসেবেও কাজ করেছেন।

কলকাতায় সহকারী পরিচালকের কাজ খুঁজতে গিয়েই অভিনেতা হয়ে যান অর্কপ্রভ। জীবনে কম উত্থান পতনের সম্মুখীন হননি তিনি। একাধিক পেশা আপন করার পর অবশেষে জলসায় বড় ব্রেক পেয়েছেন তিনি। এর আগে একাধিক ধারাবাহিকে কাজ করেছেন অর্কপ্রভ। এর মধ্যে রয়েছে জি বাংলার একটি সিরিয়ালও। তবে সে সময়ে নায়কের চরিত্রে অভিনয়ের সুযোগ পাননি অর্কপ্রভ। ছোটখাট কিছু পার্শ্ব চরিত্রেই দেখা যেত তাঁকে। জি বাংলার ‘রাজযোটক’ সিরিয়ালেও ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Arkaprovo (@lord_arkaprovo)

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow