BollywoodHoop Plus

Nora Fatehi: প্রতি গানে নাচের জন্য নোরার পারিশ্রমিক কত জানেন! গুনতে হিমশিম খেয়ে যাবেন

‘দিলবর গার্ল’ তিনি। তাঁর মোলায়েম কোমরের একটা দুলকি দুলিয়ে দেয় গোটা সিনে-বিশ্বকে। তাঁর ‛গর্মি’ গানের স্টেপ এখনো প্রত্যেকটি শো তে রিপিট করা হয়। বলিউডের বিখ্যাত নৃত্যশিল্পীদের মধ্যে তিনিই অন্যতম। নিশ্চয়ই বুঝতে পারছেন কে এই বহুগুণ সম্পন্না। আরবি সুন্দরী নোরা ফতেহি। কানাডার মেয়ে হওয়ার বলিউড ইন্ডাস্ট্রতে নিজের জায়গা সুনিশ্চিত করা আজ থেকে কিছু বছর আগেও বেশ কঠিন ছিল। একজন আইটেম ডান্সার হয়ে বলিপাড়ায় প্রবেশ করেও এখন তিনি বলিপাড়ার ‘রাইসিং স্টার’ অর্থাৎ উদীয়মান নক্ষত্র নামে খ্যাত।

এতো সুন্দর নৃত্যশিল্পীর এত্ত প্রশংসা যখন, একটা প্রশ্ন তো থেকেই যায় প্রত্যেকটি ডান্স শ্যুট করতে কত টাকা করে নেন নোরা? বলা বাহুল্য, এক-একটি ডান্সের জন্য নোরা প্রায় ৫০ লাখ টাকা করে নেন। অতি সম্প্রতি মুক্তি পাওয়া ‛নাচ মেরি রানী’র জন্য তিনি ৪৫ লাখ টাকা নিয়েছেন।সূত্র অনুযায়ী, তিনি যখন প্রথম বার বলিউডে প্রবেশ করেন। কেউ চিনতো না তাঁকে। সেই সময়ই নোরা ৬০ লাখ নিয়েছিলেন একটি ডান্সের জন্য। নিজের নাচের প্রতি অফুরন্ত ভালোবাসা দিয়ে নোরা আজ বলিউডের সর্বোচ্চ শিখরে।

প্রসঙ্গত, দিলবর গার্ল’-এঁর বর্তমান চার্জ নাকি অন্যান্য খ্যাতি সম্পন্ন বলি সুন্দরীর থেকে অনেকগুণে বেশি। এমনকি তাঁর এক-একটি মুভির ফি ১কোটি। কখনও তার অধিকও হয়। তিনি বিভিন্ন বিজ্ঞাপনের জন্য বিভিন্ন ব্র্যান্ডের কাছ থেকে ৫ লাখ টাকা অবধিও অর্থ নিয়ে থাকেন। প্রতি বছর তাঁর মোট সম্পদের প্রায় ১৫ থেকে ২০ শতাংশ বৃদ্ধি পাচ্ছে। এখন নোরা ফাতেহির মাসিক আয় প্রায় ৩০ লাখ এবং বার্ষিক আয় প্রায় ১৫ কোটির আশেপাশে।

বলা বাহুল্য, কিছুদিনের মধ্যেই বলিউডের সর্বোচ্চ দামি অভিনেত্রীদের মধ্যে তিনি নিজের জায়গা করে নেবেন। তিনি 2014 সালে ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন, নোরা ফাতেহি তাঁর ক্যারিয়ারে প্রায় ১৮ টি সিনেমায় অভিনয় করেন। পাঞ্জাবি গায়ক হার্ডি সান্ধুর সাথে ‛কেয়া বাত হ্যায়’ ডান্স ভিডিও দিয়েই নোরা ফাতেহির সিনে-বিশ্বে সফলতার যাত্রা শুরু হয়।

whatsapp logo