BollywoodHoop PlusHoop Video

Arun Govil: রামচন্দ্র রূপে প্রভাসকে দেখে কি বললেন অরুণ গোভিল!

ভারতীয় মহাগাথা ‘রামায়ণ’ অনুসরণে তৈরি হয়েছে দক্ষিণী ফিল্ম ‘আদিপুরুষ’। এই ফিল্মে অভিনয় করেছেন প্রভাস (Prabhas), সইফ আলি খান (Saif Ali Khan), কৃতী শ‍্যানন (Kriti Shannon) প্রমুখ। সম্প্রতি লঞ্চ হয়েছে ‘আদিপুরুষ’-এর টিজার। ওম রাউত (Om Raut) পরিচালিত এই ফিল্মে ব্যবহার করা হয়েছে যথেষ্ট ভিএফএক্স ফলে ফিল্মের টিজার যথেষ্ট সমালোচিত হচ্ছে। ‘আদিপুরুষ’-এর মতো ফিল্ম তৈরি হলে অবশ্যই একটি আশঙ্কা থাকে নেটিজেনদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগের। এই ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। কিন্তু অভিনেতা অরুণ গোভিল (Arun Govil) ‘আদিপুরুষ’ নিয়ে প্রথম দিকে মন্তব্য করতে রাজি হননি। তবে এবার মুখ খুলে নেতিবাচক পরিস্থিতিতে ইন্ধন যোগালেন তিনি।

আশির দশকে রামানন্দ সাগর (Ramanand Sagar) পরিচালিত সিরিয়াল ‘রামায়ণ’-এ রামের ভূমিকায় অভিনয় করেছিলেন অরুণ। বর্তমানে অভিনয় থেকে অনেকটাই দূরে এই বর্ষীয়ান অভিনেতা। অরুণের নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে। এদিন ইউটিউব চ্যানেলে একটি ভিডিও শেয়ার করেছেন অরুণ। তাতে তিনি বলেছেন, ‘আদিপুরুষ’ বিতর্ক নিয়ে অনেকে তাঁর মতামত জানতে চাইলেও প্রথমে অরুণের মনে হয়েছিল, তাঁর মুখ খোলা ঠিক হবে না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অরুণ মনে করছেন, এবার তাঁর মতামত প্রকাশ করার প্রয়োজন হয়ে পড়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Prabhas (@actorprabhas)

অরুণের মতে, রামায়ণ ও মহাভারত ভারতের ঐতিহ্য। এই মহাকাব্যগুলির উপর ভিত্তি করে গড়ে উঠেছে ভারতের সভ্যতা ও সংস্কৃতি বলে দাবি অরুণের। রামায়ণ ও মহাভারতের গরিমা নষ্ট করার পাশাপাশি ভারতীয় সনাতন ধর্মের অপমান করা হয়েছে বলে মনে করছেন অরুণ। চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা, লেখক ও চিত্রশিল্পীরা সৃজনশীলতার নামে ঈশ্বর ও ধর্মের অপমান করছেন বলে মত প্রকাশ করেছেন অরুণ। তিনি বলেন, নিজস্ব ঐতিহ্য ও শিকড়কে রক্ষা করা উচিত।

কিন্তু অরুণ বোধহয় ভুলে গিয়েছেন, তিনি রামের চরিত্রে অভিনয় করেছিলেন। অর্থাৎ তিনিও একজন অভিনেতা। ভারতের সভ্যতা ও সংস্কৃতির উপর ভিত্তি করে রামায়ণ ও মহাভারত রচিত হয়েছিল। কিন্তু রামায়ণ ও মহাভারতের উপর ভিত্তি করে তৈরি হয়নি ভারতীয় সভ্যতা। অরুণের প্রয়োজন ইতিহাসের পাতা উল্টে দেখা।