whatsapp channel

Astro Fact: ভুলেও করবেন না এইসব কাজ, জীবনে নেমে আসবে চরম দুর্ভাগ্য

ভারতের প্রাচীনতম শাস্ত্রের মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। বহুকাল ধরে জ্যোতিষ শাস্ত্রে বজায় রয়েছে মানুষের বিশ্বাস। প্রাচীনকাল থেকেই ভারতে রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। এছাড়াও বিভিন্ন গ্রহ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

ভারতের প্রাচীনতম শাস্ত্রের মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। বহুকাল ধরে জ্যোতিষ শাস্ত্রে বজায় রয়েছে মানুষের বিশ্বাস। প্রাচীনকাল থেকেই ভারতে রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। এছাড়াও বিভিন্ন গ্রহ ও নক্ষত্রের অবস্থানের গণনা করে রাশিফল তৈরি করা হয়। আর এই রাশিফলের প্রভাবের উপর অনেকেই বিশ্বাস করে চলেন। জন্মদিন, জন্মস্থান ও জন্মের সময় অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা। সেই কারণে প্রতিটি সময়ে প্রতিটি মানুষের উপর গ্রহ ও নক্ষত্রের প্রভাব আলাদা হয়।

Advertisements

জ্যোতিষশাস্ত্র মতে, সব গ্রহের মধ্যে শনির প্রভাব আমাদের জীবনে সবথেকে বেশি পড়ে। আর শনির কুপ্রভাবের অর্থ হল বড়সড় কোনো ক্ষতি। তাই শনির এই রোষে না পড়ার জন্য নেস কয়েকটি বিধান দেওয়া হয়। শনির প্রকোপ থেকে বাঁচতে মূলত সব নারীদের সম্মান করতে হবে। শনিদেব নারীদের উপর অত্যাচার বা তাদের অসম্মান করা বা তাদের গায়ে হাত তোলার মতো কাজকে এক্কেবারে পছন্দ করেন না। সেই কারণেই নারীদের উপর অত্যাচার করলেই শনির কুনজর পড়বে। তাই শনির কৃপালাভ করতে হলে মহিলাদের যথাযথ সম্মান দেওয়া উচিত।

Advertisements

এছাড়াও শনিদেব কোনরূপ অপরাধ বা অন্যায়কে প্রশ্রয় দেননা। সেই কারণে আমাদের মধ্যে যদি কেউ কোনো অপরাধমূলক কাজ করে থাকি, তার শাস্তিস্বরূপ শনিদেবের কুদৃষ্টি পড়বে জীবনের উপর। আর তেমনটা হলেই বদলে যাবে ভাগ্যের বলিরেখা। সঙ্গে শনির সাড়ে-সাতির মতো প্রবল খাতাপ যোগও তৈরি হয়ে যেতে পারে। তাই শনির এই কুদৃষ্টি থেকে বাঁচতে অপরাধমূলক কোনো কাজের সঙ্গে জড়িত থাকা কিংবা কোনরূপ অন্যায় করা একদমই কাম্য নয়।

Advertisements

এছাড়াও শনিদেব একদমই অসৎ উপায়ে টাকা রোজগারকে সহ্য কেটে পারেন না। তাই যেসব ব্যক্তিরা চুরি বা ডাকাতি বা ছিনতাই বা এই ধরণের অসাধু কাজের সঙ্গে জড়িত, তাদের জীবনে শনির খারাপ দৃষ্টি পড়তে পারে। এর ফলে ভাগ্যে নেমে আসবে নানা বিপদ। এছাড়াও কাউকে ঠকিয়ে কোনো টাকা নেওয়া কিংবা গরিবের টাকা ছিনিয়ে নেওয়ার মতো কাজ যারা করে থাকেন, তারাও শনির রোষের হাত থেকে রেহাই পান না।

Advertisements

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের ভিত্তিতে লেখা হয়েছে। কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা