Hoop Life

Hair Care Tips: নামিদামি শ্যাম্পু ছাড়ুন, চুলের যত্নে বাড়িতেই বানান ঘরোয়া শ্যাম্পু

শ্যাম্পু তৈরি করতে গেলে বাড়িতে থাকা কয়েকটা জিনিস যথেষ্ট। তবে যদি প্রয়োজন হয়, তাহলে দোকান থেকে হয়ত বা কি আরও কয়েকটা জিনিস আনতে হতে পারে, তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিছুই চেনে।

শ্যাম্পু করতে গেলে আপনাকে জানতে হবে বা উপকরণ জোগাড় করতে হবে না হলে বেশ কয়েকটা কিনে নিতে হবে। তার মধ্যে নিতে হবে নারকেল তেল, তার মধ্যেই নিতে হবে রিঠা। রিঠা সহজেই দশকর্মা ভান্ডারে কিনতে পাওয়া যায়, আগের দিন রাত্রে বেলা রিঠা ভালো করে ভিজিয়ে রাখবেন, পরের দিন সকাল বেলা বসে বসেই পেয়ে যাবেন অসাধারণ শ্যাম্পু। এরপর মিশিয়ে নিতে পারেন অ্যালোভেরা জেল, পেঁয়াজের রস খুব ভাল করে মিশিয়ে নিতে হবে।

শ্যাম্পু দিয়ে আপনি যদি সপ্তাহে অন্তত দুদিন ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন চুলের যাবতীয় সমস্যা থেকে রেহাই পাবেন। শ্যাম্পুর মধ্যে আছে অ্যালোভেরা, পেঁয়াজ, রিঠা যাতে কিন্তু আপনি প্রাকৃতিকভাবেই শ্যাম্পুর ফেনা হয়ে যাবে। এর জন্য আলাদা করে আপনাকে বাজারচলতি শ্যাম্পু কিনতে হবে না। অকালে চুল পড়ে যাওয়ার সমস্যা থেকে শুরু করে চুলে খুশকি হওয়ার চুলের যে কোন সমস্যার সমাধান হবে। এই একটিমাত্র শ্যাম্পু ব্যবহার করার পরে আপনাকে কন্ডিশনার ব্যবহার করতে হবে না, কারণ শ্যাম্পুর মধ্যেই আপনি বেশ কিছুটা নারকেল তেল মিশিয়ে নিচ্ছেন।

Related Articles