Hoop StoryHoop Viral

মাঝরাস্তায় দুর্দান্ত ভঙ্গিতে নাচ দেখালেন সাধারণ অটো ড্রাইভার, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

জীবন কাকে, কখন, কোন জায়গায় নিয়ে গিয়ে দাঁড়াবে তা কেউ বলতে পারে না। সবার জন্ম একইভাবে কোন অর্থনৈতিক সচ্ছল পরিবারের হয় না। যার জন্য বয়স বাড়ার সাথে সাথে নেশা কে বাদ দিয়ে পেশাকেই জীবনের একমাত্র সঙ্গী করে নিতে হয়। পরিবারের মানুষদের মুখে দু’বেলা দু’মুঠো খাবার জোগানোর জন্য নিজের সমস্তকে একটা সময় বিসর্জন দিয়ে দিতে হয়। মা-বাবার অর্থনৈতিক সাহায্যে এবং সান্নিধ্যে বড় হওয়া ছোট্ট শিশুটি বুঝতেও পারেনা পেটের জ্বালা কি জিনিস।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একক ড্রাইভার তার অটো স্ট্যান্ডের সামনে দাঁড়িয়ে অসাধারণ কত্থক নাচছেন। অনেকেই বিষয়টিকে হাসির ছলে নিয়েছেন। ভদ্রলোকও দিব্যি হেসে হেসে আনন্দের ছলে নাচ পরিবেশন করছে কিন্তু তার এই হাসির আড়ালে কতটা দুঃখ লুকিয়ে আছে তা কি আমরা কেউ বুঝতে পারছি? না সকলের পক্ষে বোঝা সম্ভব না। যারা এই পরিস্থিতির মধ্য দিয়ে গেছেন তারাই হয়তো বুঝতে পারবেন যে পেটের জ্বালাকে কমানোর জন্য নিজের প্রতিভাকে বিসর্জন দেওয়া কত কষ্টকর বিষয়৷

বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে এই সবকিছু হয়ে গেছে একেবারে হাতের মুঠোয়। নিজের প্রতিভাকে প্রকাশ করার জন্য আর টেলিভিশনের দ্বারস্থ হতে হয় না। একটি ভিডিও করে সোশ্যাল মিডিয়া ছেড়ে দিলেই আর সেই ভিডিওটিতে যদি সত্যিই মানুষের প্রতিভা প্রকাশ পায় তাহলে তা মুহূর্তে ভাইরাল হয়ে যায় এবং কয়েক মুহূর্তের মধ্যে বিশ্বের প্রত্যেকটি কোনায় কোনায় মানুষের ভালোবাসা পাওয়া কোনো ব্যাপার হয়না।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কৌতুক কিছুই না ভাইরাল হয় কখনো কারুর গান, কখনো কারুর নাচ কখনো নানান ধরনের প্রতিভারা আবার অনেক দুঃখজনক ঘটনারাও এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়ে থাকে। বর্তমানে বিনোদনের একটা অন্যতম অংশ দখল করে রয়েছে এই সোশ্যাল মিডিয়া।

Related Articles