whatsapp channel

সবাইকে পিছনে ফেলে শেষ হাসি হাসলো কে!

একসময় কোনো ফিল্মের প্রথম সপ্তাহের বক্স অফিস কালেকশন দেখেই ফিল্ম সমালোচকরা বুঝে যেতেন, ফিল্মটি ব্যবসা করতে সফল হবে কিনা! কিন্তু করোনা অতিমারীর পর থেকে চিত্রটা বদলে গিয়েছে। বর্তমানে কোনো ফিল্ম…

Avatar

Nilanjana Pande

একসময় কোনো ফিল্মের প্রথম সপ্তাহের বক্স অফিস কালেকশন দেখেই ফিল্ম সমালোচকরা বুঝে যেতেন, ফিল্মটি ব্যবসা করতে সফল হবে কিনা! কিন্তু করোনা অতিমারীর পর থেকে চিত্রটা বদলে গিয়েছে। বর্তমানে কোনো ফিল্ম রিলিজের পর প্রথম এক-দুই সপ্তাহ ভালো ব্যবসা করলেও পরবর্তীকালে তা আশানুরূপ ফল করছে না। এই তালিকায় রয়েছে সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত তেলেগু ফিল্ম ‘কুশি’।

শিবা নির্বানা (Shiva Nirvana) পরিচালিত ‘কুশি’ রোম‍্যান্টিক কমেডি। এই ফিল্মে মুখ্য চরিত্রে রয়েছেন বিজয় দেবেরাকোন্ডা (Vijay Deverakonda) ও সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu)। গত পয়লা সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ‘কুশি’। পয়লা সেপ্টেম্বর থেকে 3 রা সেপ্টেম্বর পর্যন্ত এই ফিল্মের বক্স অফিস কালেকশন যথেষ্ট ভালো। তবে 4 ঠা সেপ্টেম্বর থেকে তাতে ঘাটতি দেখা দিয়েছে। বিজয় ও সামান্থা অভিনীত ফিল্ম ‘কুশি’ স্টারকাস্ট সত্ত্বেও বর্তমানে অনেকটাই পিছিয়ে।

রয়েছে রজনীকান্ত (Rajnikanth) অভিনীত ফিল্ম ‘জেলর’। গত 10 ই অগস্ট নেলসন দিলীপ কুমার (Nelson Dilip Kumar) পরিচালিত এই ফিল্ম রিলিজ করেছে। তবে ‘জেলর’ রিলিজের আগে থেকেই এই ফিল্ম ঘিরে ছিল উন্মাদনা। সারা ভারত জুড়ে 602 কোটি টাকার ব্যবসা করলেও বর্তমানে ফিল্মের তাতে দেখা দিয়েছে ঘাটতি।

একই পরিস্থিতি ‘গদর 2’-র। গত 11 ই অগস্ট অনিল শর্মা (Anil Sharma) পরিচালিত এই ফিল্ম রিলিজ করেছিল। দীর্ঘ পঁচিশ বছর পর বড় পর্দায় আবারও চূড়ান্ত সফল সানি দেওল (Sunny Deol)। ফিল্মটি সাড়ে ছয়শো কোটি টাকার ব্যবসা করলেও বর্তমানে পিছিয়ে গিয়েছে।

এই সবকটি ফিল্মের পিছিয়ে যাওয়ার কারণ হল আয়ুষ্মান খুরানা (Ayushman Khurrana) অভিনীত ফিল্ম ‘ড্রিম গার্ল 2’। এই ফিল্মটি রিলিজ করেছে অগস্ট মাসের শেষে। ‘ড্রিম গার্ল 2’ একই সাথে নির্ভেজাল কমেডি ও বার্তাবাহী ফিল্ম। এই ফিল্মে আয়ুষ্মানের বিপরীতে অভিনয় করেছেন অনন্যা পান্ডে (Ananya Pandey)। ‘ড্রিম গার্ল 2’-এর সফলতা প্রমাণ করে দিয়েছে, দিনের শেষে দর্শকদের চাহিদা অমলিন হাসি যা পূরণ করেছেন আয়ুষ্মান।

whatsapp logo