whatsapp channel

কোন কাজই ছোট নয় প্রমাণ করলেন যুবক, B.Com পাস করেও বাছলেন চা বিক্রির পেশা

বি.কম পাস করে চা বিক্রি করছেন এক যুবক। উচ্চ শিক্ষিত হয়ে বাড়িতে বসে সময় নষ্ট না করে কোন কাজই ছোট নয় তা প্রমাণ করে দিয়েছেন এই যুবক। আমাদের দেশে ঘরে…

Avatar

HoopHaap Digital Media

বি.কম পাস করে চা বিক্রি করছেন এক যুবক। উচ্চ শিক্ষিত হয়ে বাড়িতে বসে সময় নষ্ট না করে কোন কাজই ছোট নয় তা প্রমাণ করে দিয়েছেন এই যুবক। আমাদের দেশে ঘরে ঘরে এমন বেকার যুবক যুবতীর ছড়াছড়ি যাচ্ছে। পড়াশোনা করে চাকরি না পেয়ে অন্ধকারের অতলে তলিয়ে যাচ্ছে এমন মানুষও আছে। কিন্তু তাদের কাছে এই যুবক আদর্শ হতে পারে। হাতে তুলে নিয়েছেন চায়ের কেটলি। ছোট কাপের দাম ৫ টাকা বড় কাপের দাম ১০ টাকা।

এইভাবেই সুন্দর করে প্রতিটি দিন উদযাপন করছেন এই যুবক। চা বিক্রি করে শুধু সাধারণ মানুষকে এক পেয়ালা চা দিয়ে উপকার করছেন এমন নয়, নিজের রুটি-রুজির ব্যবস্থাও করে নিয়েছেন এই যুবক।

সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাওয়া এই ছবিটি নতুন প্রজন্মের কাছে আদর্শ হতে পারে। পড়াশোনা করে কিভাবে বাবা-মার পাশে দাঁড়াতে হয় তার জ্বলন্ত উদাহরণ এই যুবক। এছাড়াও যারা সমস্ত কাজকে ছোট চোখে দেখেন তাদের দিকেও এক অসাধারণ বার্তা পাঠিয়েছেন এই যুবক। শিক্ষিত হয়েও সে চা বিক্রি করছে। এই রকম মানসিকতা যুব সম্প্রদায় সমাজের উন্নতির জন্য তৈরি করা ভীষণ প্রয়োজন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media