whatsapp channel

Viral: মায়ের সঙ্গে পড়াশোনায় ব্যস্ত ছোট্ট খুদে, আদো আদো গলায় ছড়া শোনাল সোশ্যাল মিডিয়ায়

ছোটবেলায় মায়ের কাছ থেকে গান শুনে আমাদের প্রথম গান শেখা, মায়ের হাতের টানেই আমাদের প্রথম অক্ষর লেখা, মায়ের মুখে ছড়া শুনে আবৃত্তির শেখা, প্রথম মায়ের কাছেই রান্নাবান্নার হাতে খড়ি, আমাদের প্রত্যেকের জীবনে মা অনেক বড় শিক্ষক।

Avatar

HoopHaap Digital Media

ছোটবেলায় মায়ের কাছ থেকে গান শুনে আমাদের প্রথম গান শেখা, মায়ের হাতের টানেই আমাদের প্রথম অক্ষর লেখা, মায়ের মুখে ছড়া শুনে আবৃত্তির শেখা, প্রথম মায়ের কাছেই রান্নাবান্নার হাতে খড়ি, আমাদের প্রত্যেকের জীবনে মা অনেক বড় শিক্ষক। মায়ের সঙ্গে পড়াশোনা করছে এক ছোট্ট বাচ্চা ছেলে সোশ্যাল মিডিয়া মারফত একেবারে ভাইরাল হয়ে গেছে। তার আদো আদো কণ্ঠস্বর মানুষকে বেশি ভালোবাসিয়েছে।

তবে বোঝাই যাচ্ছে, সে প্রতিদিন মায়ের সঙ্গে এই ছড়াগুলো প্র্যাকটিস করে। এমন সুন্দর করে তা না হলে সে বলতে পারতো না, বর্তমানে ইন্টারনেট এবং মোবাইলের যুগে ছোট ছোট বাচ্চা বাচ্চা ছেলে মেয়েরাই এধরণের ছড়া ভুলতে বসেছে, আগেকার দিনে ঘুমানোর সময় খাওয়ানোর সময় মা, ঠাকুমা বাড়ির বড়রা বাচ্চাদেরকে নানান রকম ছড়া বলে ভুলিয়ে রাখতেন, কিন্তু বর্তমানে হাতে একটা মোবাইল ফোন ধরিয়ে দেয়। তারা ভাবেন তার বাচ্চা খুব স্মার্ট হয়ে যাচ্ছে। কিন্তু কিছুই হয় না উল্টে ছোট শিশুদের ক্ষতি হয়, তাই এমন ভিডিও যখন সোশ্যাল মিডিয়ায় চলে যায় তখন প্রত্যেকেই এমন মাকে কুর্নিশ জানিয়েছেন, হাজার ব্যস্ততার মাঝেও সে তার বাচ্চাকে সুশিক্ষা দিচ্ছে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়, কখনো নতুন প্রজন্মের প্রতিভা, কখনো আবার বিনোদনমূলক নানান রকম ভিডিও, কখনো আবার এই ধরণের শিক্ষামূলক ভিডিও সব সময় যে আনন্দ অনুষ্ঠান বা বিনোদন বা হাসির ভিডিও দেখা যায়। তা নয়, সোশ্যাল মিডিয়া থেকে নানান রকম শিক্ষামূলক ভিডিও আপনাকে আপনার চলার জীবনে অনেক কিছু শিক্ষা দিতে সাহায্য করে।

Hoophaap এর মাধ্যমে দেখুন এই অসাধারণ ভিডিও –

Avatar