Hoop StoryHoop Viral

Viral: পেটে খিদের জ্বালা তবু হাসি মুখে ট্রেনের কামরায় গান গাইছে ছোট্ট শিশু, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার (social media) মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। আমরা অনেকেই দেখেছি কিভাবে ট্রেনের রেলস্টেশন থেকে রানু মন্ডল (Ranu Mondal) সামান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে চলে গেলেন মুম্বাইতে। রানু মন্ডলের আমরা প্রত্যেকে স্বচক্ষে দেখেছি। বর্তমানে অবশ্য রানু মন্ডলের অবস্থা খুবই খারাপ। কিন্তু কিছু দিনের জন্য হলেও তিনি যে ফেমটা পেয়েছিলেন তা সম্ভব হয়েছে কিন্তু একমাত্র সোশ্যাল মিডিয়ার দ্বারা। সম্প্রতি আরেকটি অসাধারণ মন ভোলানো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। এক ছোট্ট বাচ্চা ছেলে যার গায়ে অপরিষ্কার জামা উস্কোখুস্কো চুল দেখে মনে হচ্ছে, দুবেলা-দুমুঠো খাবার জোগাড় করা এই বাচ্চাটির কাছে কতটা কষ্টকর। বয়স কম করে হলেও সাত আট বছর হবে।

ট্রেনের কামরায় দুবেলা খাওয়ার জন্য একটু ভিক্ষে করতে বেছে নিয়েছে গানকে। অনেক ভিক্ষুককে অনেক রকম গান গাইতে শোনা যায়। বিশেষ করে ঠাকুর দেবতার গান তারা বেশি পরিমাণে গান। কিন্তু এখানে দেখা যাচ্ছে, এই ক্ষুদে একটু অন্যরকম ভাবে নিজেকে প্রদর্শন করার চেষ্টা করছে আপাতত ব্যাপার বাদশার ‘আভিতো পার্টি শুরু হুই হ্যায়’ ( Abhi To Party Shuru Hui Hai) গানের তালে জমে গেছেন তিনি। রীতিমতো ট্রেনের কামরায় যাত্রীদের মনোরঞ্জন করতে একেবারে এক্সপার্ট এই ছোট্ট বাচ্চা ছেলেটি। গানের গলায় একেবারে মুগ্ধ নেটিজেনরা প্রত্যেকে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

সোশ্যাল মিডিয়া তো এরকমই মজার। যদি কোন একটা গান মানুষের পছন্দ হয়ে যায়, ব্যাস তাহলে রাতারাতি আপনি গায়িকা হয়ে যাবেন। এমনটা দেখাই যায়, এর আগেও এমন ঘটনা অনেক ঘটেছে। রানু মন্ডল হোক কিংবা বাচপান কা প্যায়ার (Bachpan Ka Pyar) এর সহদেব দিরদো, বা বাংলার চাঁদমনি (chandmoni)। এ গুলো নিমেষের মধ্যে ঘরে ঘরে প্রবেশ করে গেছেন। তবে সম্প্রতি আরেকটি গানের নাম না বললেও মহাভুল করা হয়। তা হল মানিকে মাগে হিতে (manike mage hite) গানের ভাষা কেউ বুঝতে পারছেনা। সুরের জাদুতে মেতেছেন নেটিজেনরা। ঢোল বাজিয়ে ট্রেনের সিটে বসে এই বাচ্চা ছেলেটি গাইছে। ‘আভিতো পার্টি শুরু হুই হ্যা’,গানটি সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমতন ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। প্রচুর মানুষ এই শিশুটিকে আশীর্বাদ করেছেন। আবার অনেকেই বলেছেন এ যেন আরেক সহদেব। কিভাবে তো গরীব শিশুটির এমন গান সকলের কাছে পৌছে দেওয়া উচিত।

দেখে নিন অসাধারন গান –

Related Articles