whatsapp channel

Viral: পরোটাকে ইংরেজিতে কি বলে? খুদের উত্তর শুনলে চমকে যাবেন

রসনাতৃপ্তিতে ভারতীয়দের জুড়ি মেলা ভার। দেশের নানা স্থানে নানা ধরণের খাবার। দক্ষিণে যেমন নিরামিষ আর টক স্বাদের ইডলি, ধোসা, সম্বর; উত্তরে তেমনই কচুরি, রুটি পুরী। আবার পশ্চিম ভারতে ভাত খাওয়ার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

রসনাতৃপ্তিতে ভারতীয়দের জুড়ি মেলা ভার। দেশের নানা স্থানে নানা ধরণের খাবার। দক্ষিণে যেমন নিরামিষ আর টক স্বাদের ইডলি, ধোসা, সম্বর; উত্তরে তেমনই কচুরি, রুটি পুরী। আবার পশ্চিম ভারতে ভাত খাওয়ার চল। অন্যদিকে পূর্ব ভারতে আবার নিরামিষ, মিষ্টি ও দুগ্ধজাত খাবারের সম্ভার। পাঞ্জাব বিখ্যাত মশলাদার নন-ভেজ খাবারের জন্য। কিন্তু গোটা ভারতবর্ষের খাবারের তালিকায় যেগুলি ‘কোমন’ থাকে, তার মধ্যে অন্যতম হল পরোটা। সকাল, দুপুর, সন্ধ্যে কিংবা রাতের খাবার- সব সময়েই পরোটা কমবেশি সকলেরই বেশ পছন্দের।

আর এবার এই পরোটাকে নিয়েই উঠল হাসির রোল। এক খুদে শিশুকন্যার পরোটা-কাহিনী শুনে হেসেই গড়াগড়ি খেল নেটিজেনরা। ঘটনাটি কি? একটি ভিডিওকে (Viral Video) ঘিরেই এই ঘটনার সূত্রপাত। সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে একটি ভিডিও, যেখানে এক খুদে মেয়ে পরোটার ইংরেজি সমার্থক নিজের উচ্চারণে বুঝিয়ে দিচ্ছে তার অনুজাকে। জাইকি যাদব নামে একটি টুইটার প্রোফাইল থেকে ভিডিওটি পোস্ট করে লেখা হয়েছে, ‘পরোটাকে ইংরেজিতে কি বলে? সত্যিই, আমি নিজেই জানতাম না’।

ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে দুটি শিশুকন্যাকে। একজন আরেকজনকে বলছে, “আচ্ছা বলো তো পরোটাকে ইংরেজিতে কি বলে?” অন্যজন স্বাভাবিকভাবেই বলে, “আমি জানি না”। তখনই মেয়েটি বলে, “তুমি কবেই বা ইংরেজি শিখবে। পরোটাকে ইংরেজিতে বলে পারোওওওওওওওওঠা”। তারপর আবার সেই পাকোড়ার ইংরেজি জিজ্ঞেস করে। সেটিও তার অজানা হওয়ায় মেয়েটি বলে, “তুমি তো দেখছি কিছুই জানো না। পাকোড়াকে ইংরেজিতে বলে ফাখোড়াআআআআয়া”।

আর এই ভিডিও দেখে হেসেই গড়াগড়ি খেয়েছেন নেটিজেনরা। অনেকেই আবার নানা মন্তব্য করেছেন ভিডিওটিতে। কেউ লিখেছেন, ‘ভিডিওটি দেখে হাসি থামছেই না”; কেউ আবার মজা করে লিখেছেন, ‘তাহলে অবতারকে ইংরেজিতে কি বলে, আভোতার?’। আর এসবের মাঝেই চরম ভাইরাল হয়েছে ভিডিওটি।

দেখুন সেই মজার ভিডিও….

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা