whatsapp channel

Bathroom Cleaning Tips: বাথরুমের মেঝে থেকে আয়না থাকবে ঝকঝকে পরিষ্কার, রইলো সহজ পাঁচটি টিপস

বাথরুমকে যদি সুন্দর পরিষ্কার ঝকঝকে করে ফেলতে চান, তাহলে মাথায় রাখতে হবে এই পাঁচটি টিপস। বাথরুমের মধ্যে অনেক কিছু জিনিস থাকে, যাকে কিন্তু আপনাকে সহজে পরিষ্কার পরিচ্ছন্ন করে ফেলতে হয়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাথরুমকে যদি সুন্দর পরিষ্কার ঝকঝকে করে ফেলতে চান, তাহলে মাথায় রাখতে হবে এই পাঁচটি টিপস। বাথরুমের মধ্যে অনেক কিছু জিনিস থাকে, যাকে কিন্তু আপনাকে সহজে পরিষ্কার পরিচ্ছন্ন করে ফেলতে হয় কারণ বাথরুম যদি কোনো কারণে নোংরা থাকে, তাহলে কিন্তু আপনার জীবনেও নেমে আসতে পারে অন্ধকার। বাথরুমের সঙ্গে বাস্তুর একটা ভাবে সম্পর্ক আছে তাই বাথরুম কে কখনো নোংরা ভাবে রাখবে না।

১) আয়না পরিষ্কার করুন – অনেক সময় জলের ছিটে লেগে আয়নার উপরে সাদা সাদা দাগ হয়ে যায়। সেক্ষেত্রে জলের মধ্যে সামান্য ভিনিগার মিশিয়ে একটি পাতলা কাপড় দিয়ে আয়নাতে পরিষ্কার করে ফেলতে পারেন, দেখবেন আয়না একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।

২) কমোড পরিষ্কার – কমোড পরিষ্কার করার জন্য জলের মধ্যে বেকিং সোডা, ভিনিগার মিশিয়ে খুব ভালো করে রেখে দিতে হবে। তারপরে এটি দিয়ে আপনি যদি কমোড পরিষ্কার করেন, তাহলে দেখবেন খুব সহজেই ঝকঝকে পরিষ্কার হয়ে যাচ্ছে।

৩) মেঝে পরিষ্কার- বাথরুমে মেঝে পরিষ্কার করার জন্য খুব ভালো হয় ভিনিগার। ভিনিগার যদি গরম জলে দিয়ে এটি দিয়ে যদি বাথরুমের মেঝে খুব ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করতে পারেন, তাহলে কিন্তু দেখবেন টাইলসের উপরে আর কোনো রকম দাগ পড়ছে না। তবে যে জায়গার জলের মধ্যে অতিরিক্ত আয়রন থাকে, সেখানে কিন্তু অনেক বেশি পরিমাণে জলের দাগের দাগ পরে বাথরুমের মেঝেতে।

৪) বাথরুমের সিঙ্ক – সিংক পরিষ্কার করার জন্য খুব বেশি কিছু করতে হয় না, প্রতিদিন যদি একটু সাবান জল দিয়ে ভালো করে ধুয়ে নিতে পারেন, তাহলেই দেখবেন বাথরুমের বেশি একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে। আর ধুয়ে নেওয়ার পরে সামান্য পরিমাণে নারকেল তেল গোটা বেসিনের গায়ে ভালো করে মাখিয়ে রেখে দেবেন।

৫) ড্রেনের মুখ পরিষ্কার- বাথরুমের ড্রেনের মুখ পরিষ্কার করা ভীষণ সহজ। প্রথমেই যে কারণে ড্রেনের মুখ নোংরা হয়, সেটা করা বন্ধ করতে হবে। শ্যাম্পুর প্যাকেট, চুল ইত্যাদি ফেলা বন্ধ করতে হবে। তাহলেই দেখবেন অনেকটা পরিষ্কার থাকবে, এছাড়াও যদি পরিষ্কার করতে চান তাহলে গরম জলের মধ্যে বেকিং সোডা ভালো করে মিশিয়ে নিয়ে এটি সারা রাত ড্রেনের মুখে দিয়ে রাখুন, কোন রকম জল ঢালবেন না।

Bathroom Cleaning Tips: বাথরুমের মেঝে থেকে আয়না থাকবে ঝকঝকে পরিষ্কার, রইলো সহজ পাঁচটি টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক