whatsapp channel

থাইরয়েড নিয়ন্ত্রণে রাখতে যেসব খাবার খাবেন

সুগার, হাই প্রেসার এর মত থাইরয়েড এখন ঘরে ঘরে পৌঁছে গেছে ১০ জনের মধ্যে ৫ জন মানুষ এই থাইরয়েড সমস্যায় ভুগছেন। এই সমস্যা থেকে দেখা দিচ্ছে নানা ধরনের আরও গভীর…

Avatar

HoopHaap Digital Media

সুগার, হাই প্রেসার এর মত থাইরয়েড এখন ঘরে ঘরে পৌঁছে গেছে ১০ জনের মধ্যে ৫ জন মানুষ এই থাইরয়েড সমস্যায় ভুগছেন। এই সমস্যা থেকে দেখা দিচ্ছে নানা ধরনের আরও গভীর সমস্যা। থাইরয়েড কমাতে খেতে পারেন এই খাবারগুলো –

প্রচুর সবুজ শাকসবজি খেতে হবে সবুজ শাকসবজিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা শরীরকে থাইরয়েড এর হাত থেকে বাঁচাতে রক্ষা করে।

টুনা, সালমান ইত্যাদি মাছের মধ্যে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি, ফ্যাটি অ্যাসিড থাকে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড শরীরের তাপমাত্রা কমিয়ে দেয় থাইরয়েড হতে দেয় না।

যারা থাইরয়েড সমস্যায় ভুগছেন তারা প্রতিদিন নিয়মিত করে একটি ডিম খান। ডিম এর মধ্যে থাকে সেলেনিয়াম। যা থাইরয়েড নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

অ্যাভোগাডো থাইরয়েড নিয়ন্ত্রণে রাখে এবং এর মধ্যে থাকা ফাইটোনিউট্রিয়েন্ট শরীরে থাইরয়েড এর মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। তবে শুধু তাই নয়, প্রতিদিন একটা করে অ্যাভোগাডো খেতে পারলে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media