whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মসুর ডালের ফেসপ্যাক

অতিরিক্ত পরিবেশ দূষণ, অতিরিক্ত মানসিক স্বাস্থ্যের অবনতির জন্য আমাদের ত্বক একেবারে অপরিষ্কার হয়ে যাচ্ছে। দিনে দিনে ত্বকের উপরিভাগ নানাভাবে আমাদেরকে সমস্যায় ফেলছে। তারপরও আমাদের ব্যস্ততম জীবনে ছাড়াও আরেকটি খুব বড়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

অতিরিক্ত পরিবেশ দূষণ, অতিরিক্ত মানসিক স্বাস্থ্যের অবনতির জন্য আমাদের ত্বক একেবারে অপরিষ্কার হয়ে যাচ্ছে। দিনে দিনে ত্বকের উপরিভাগ নানাভাবে আমাদেরকে সমস্যায় ফেলছে। তারপরও আমাদের ব্যস্ততম জীবনে ছাড়াও আরেকটি খুব বড় কারণ হল আমাদের নানান রকম কসমেটিকস ব্যবহার করা। নানান কসমেটিকস ব্যবহার করার ফলে আমাদের ত্বক একেবারে খারাপ হয়ে যাচ্ছে, তাই আর দেরি না করে বাড়িতেই তৈরি করুন ঘরোয়া উপায়ে ফেসপ্যাক। আপনি যদি প্রতিদিন ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে উজ্জ্বল।

ফেসপ্যাক তৈরি করার পদ্ধতি – ফেসপ্যাক তৈরি করার জন্য আপনাকে প্রথমেই যা নিতে হবে তাহলো মসুর ডাল। মসুর ডাল ভালো করে বেটে নিন। তারপর এর মধ্যে মিশিয়ে নিন বেসন। তারপরে নিতে হবে, পরিমাণ মত কাঁচা দুধ এই তিনটি উপকরণ খুব ভালো করে মিশিয়ে মুখে মুখে, গলায় অন্তত আধ ঘন্টা রেখে, তারপর ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মসুর ডালের ফেসপ্যাক

এর উপকারিতা –
ত্বক পরিষ্কার করতে সাহায্য করে এই ফেসপ্যাক। আমরা জানি বহু প্রাচীনকাল থেকে মসুর ডাল ব্যবহৃত হয়ে আসছে। রূপচর্চার কাজে মসুর ডালের সঙ্গে আর যা যা উপকরণকে মেশানো হয়েছে, প্রত্যেকটি উপকরণে পরিষ্কার করতে সাহায্য করে, ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। ত্বকের মধ্যে কালো দাগ হয়ে গেছে? বিশেষ করে যাদের ত্বকের উপরে সূর্যের আলোর জন্য একেবারে ট্যান পড়ে গেছে, তারা অবশ্যই এই প্যাকটা ব্যবহার করে দেখুন, একবার ব্যবহার করলেই বুঝতে পারবেন, এটি কি অসাধারন একটি প্যাক। যাদের ব্রণর অতিরিক্ত দাগের জন্য একেবারে অপরিষ্কার দেখতে লাগে, তারাও সুযোগের সদ্ব্যবহার করতে পারেন, দেখবেন আপনার ত্বক সুন্দর টানটান হয়ে গেছে। তবে আর কি? পুজোর আগে যদি গ্লো পেতে চান? তাহলে অবশ্যই ব্যবহার করুন, অসাধারণ ফেস প্যাক।

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মসুর ডালের ফেসপ্যাক

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক