whatsapp channel

Lifestyle: ত্বক থেকে চুলের যাবতীয় সমস্যা মিটিয়ে ফেলুন ঘরোয়া উপাদানে

ত্বক কে সুন্দর পরিষ্কার করতে চান? ব্যবহার করুন অ্যালোভেরা জেল অ্যালোভেরা জেলের ছোঁয়ায় আপনার ত্বক হবে ভীষণ সুন্দর। অ্যালোভেরা গাছকে একটি দারুন জাদুকরী গাছ বলা হয়। এটি যেমন ত্বকের জন্য…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ত্বক কে সুন্দর পরিষ্কার করতে চান? ব্যবহার করুন অ্যালোভেরা জেল অ্যালোভেরা জেলের ছোঁয়ায় আপনার ত্বক হবে ভীষণ সুন্দর। অ্যালোভেরা গাছকে একটি দারুন জাদুকরী গাছ বলা হয়। এটি যেমন ত্বকের জন্য উপর থেকে ভালো ঠিক তেমনই যদি নিয়মিত অ্যালোভেরার জুস পান করে যায়, তাহলে এটিও অসাধারণ আপনার শরীরের জন্য। তবে শুধুমাত্র ত্বক নয় চুল, ঠোঁট , হাত, পা নরম করতে সাহায্য করে অ্যালোভেরা জেল।

Advertisements

অ্যালোভেরা জেল অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং এন্টিফাঙ্গাল হিসেবে কাজ করে অ্যালোভেরা জেল কি নতুন করে পুনরুজ্জীবিত করতে সাহায্য করে, এই জেল যদি আপনি নিয়মিত লাগাতে পারেন, তাহলে ত্বকের ওপরে ব্রণ বা পিগমেন্টেশনের দাগ একেবারে চলে যাবে। যারা অকালবার্ধক্য জনিত সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই এটি লাগান। দেখবেন, আপনার ত্বক একেবারে সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে, ব্রণর পরে যাদের মুখে অনেক দাগ হয়ে গেছে, তারা অবশ্যই এটি লাগাতে পারেন।

Advertisements

Advertisements

অ্যালোভেরা জেল শুধুমাত্র ত্বকের জন্যই নয়, এই জেল যদি নিয়মিত আপনি আপনার চুলের ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল ভীষণ সুন্দর হবে। শ্যাম্পুর সঙ্গে যদি এই জেল মিশিয়ে ভালো করে চুলে ম্যাসাজ করেন তাহলে দেখবেন, চুল অসাধারণ হয়ে যাবে। আলাদা করে আর আপনাকে কোন রকম ভাবেই কিছু লাগাতে হবে না। তবে আর কি এবার ত্বক যদি সুন্দর করতে চান তাহলে বাড়িতেই গাছের টব থেকে একটি অ্যালোভেরা গাছের পাতা ছিঁড়ে এই পাতা থেকে হলুদ বিষাক্ত পদার্থকে বার করে নিয়ে, জেল বার করে ভালো করে লাগিয়ে রাখুন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক