Hoop Life

Hair Care Oil: ঘন লম্বা চুল পেতে পারেন আপনিও, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ম্যাজিক তেল

Advertisements

চুল ভালো রাখার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন? বাড়িতে বা যদি একটা অসাধারণ তেল বানিয়ে নিতে পারেন, তাহলে আপনার চুল একেবারে কোমর পর্যন্ত হয়ে যাবে কিন্তু কি সেই তেল কিভাবে বা বানাবেন? কোন চিন্তা করবেন না বাড়িতেই কিন্তু খুব সহজ পদ্ধতিতে আপনি এই তেল বানিয়ে ফেলতে পারেন তাই আর দেরি না করে ছটফট যা যা লাগবে হাতের কাছে নিয়ে ফেলুন।

 তেলটি বানাতে কি কি প্রয়োজন?

প্রথমেই প্রয়োজন নারকেল তেল, তারপরে নিয়ে নেবেন আমলকি, নিতে হবে কারি পাতা, নিতে হবে বেশ কয়েকটা লাল টুকটুকে জবা ফুল, দিতে হবে জবা ফুলের পাতা। নিয়ে নিতে হবে বেশ কয়েকটা অ্যালোভেরা পাতা।

প্রথমে কি করতে হবে?

প্রথমে নারকোল তেলকে খুব ভালো করে গরম করে নিতে হবে, তারপর এর মধ্যে দিয়ে দিতে হবে আমলকি, কারি পাতা, জবা ফুল, জবা ফুলের পাতা আর দিতে হবে অ্যালোভেরা জেল। তবে খেয়াল রাখতে হবে, ফুল আর পাতাকে আগে থেকে খুব ভালো করে জল দিয়ে পরিষ্কার করে শুকিয়ে রাখতে হবে। তেল যখন মোটামুটি খুব ভালো করে গরম হয়ে যায়, তখন প্রত্যেকটি উপাদানকে দিয়ে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে। মোটামুটি যখন দেখবেন তেলের রং পরিবর্তিত হয়ে বেশ কালো হয়ে আসছে তখনই বুঝতে পারবেন আপনার তেল বানানো একেবারেই শেষ হয়ে গেছে।

Hair Care Oil: ঘন লম্বা চুল পেতে পারেন আপনিও, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ম্যাজিক তেল

উপকারিতা

এই তেলের উপকারিতার কথা বলে শেষ করা যাবে না, একবার যদি এই তেল আপনি চুলে লাগান তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে। যাদের খুশকি সমস্যা রয়েছে তারাও কিন্তু এই তেল লাগিয়ে নিতে পারেন।

Hair Care Oil: ঘন লম্বা চুল পেতে পারেন আপনিও, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ম্যাজিক তেল

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক