whatsapp channel

Manushi Chillar: বিশ্বসুন্দরী ভারতকন্যা মানুষী চিল্লারের সুন্দর ত্বকের রহস্য কি!

সোমবার মুক্তি পেয়েছে মানুষী চিল্লার (Manushi Chillar) ও অক্ষয়কুমার (Akshay Kumar) অভিনীত ফিল্ম ‘পৃথ্বীরাজ’-এর ট্রেলার। এটি একটি পিরিয়ড ড্রামা। মানুষীর এটি ডেবিউ ফিল্মও বটে। কিন্তু প্রাক্তন ‘মিস ওয়ার্ল্ড’ মানুষী নিজেকে…

Avatar

Advertisements
Advertisements

সোমবার মুক্তি পেয়েছে মানুষী চিল্লার (Manushi Chillar) ও অক্ষয়কুমার (Akshay Kumar) অভিনীত ফিল্ম ‘পৃথ্বীরাজ’-এর ট্রেলার। এটি একটি পিরিয়ড ড্রামা। মানুষীর এটি ডেবিউ ফিল্মও বটে। কিন্তু প্রাক্তন ‘মিস ওয়ার্ল্ড’ মানুষী নিজেকে নতুন করে গ্রুমিং করেছেন বলিউডের জন্য।

Advertisements

মানুষীর বিউটি রুটিনের মধ্যে অন্যতম হল ক্লিনজিং, টোনিং ও ময়শ্চারাইজিং। ভালো মাসাজের কারণে রক্ত সঞ্চালনও সঠিক হয়। ত্বকও পুষ্টি পায়। এই কারণে প্রতিদিন ক্লিনজিং, টোনিং ও ময়শ্চারাইজিং মানুষীর জন্য বাধ্যতামূলক। বাইরে অথবা ঘরে সানস্ক্রিন ব্যবহার করা মানুষীর প্রতিদিনের অভ্যাস। সূর্যের ক্ষতিকর অতি বেগুনি রশ্মি ও তাপ থেকে বাঁচতে প্রতিদিন মুখ, গলা ও ঘাড়ের ত্বকে সানস্ক্রিন লাগান মানুষী। এটি তাঁর ত্বককেও হাইড্রেটেড রাখে। সারাদিন মানুষীর শুটিং, ব্র্যান্ড এনডোর্সমেন্ট, ইভেন্ট থাকে। ফলে তাঁকে মেকআপ করতেই হয়। কিন্তু শুতে যাওয়ার আগে মেকআপ তুলে ফেলেন মানুষী। মেকআপে দেখতে সুন্দর লাগলেও এর কেমিক্যাল ত্বকের ক্ষতি করে।

Advertisements

ফলে শুতে যাওয়ার আগে মেকআপ তুলে ময়শ্চারাইজার লাগান মানুষী। এছাড়াও তাঁর বিউটি সিক্রেটের অন্যতম হল এক্সফোলিয়েশন। ধুলো-ময়লা, পলিউশনের ফলে ত্বকের উপর জমা হতে থাকে মৃত কোষ। ফলে ত্বকের উজ্জ্বলতা নষ্ট হয়। এই কারণে এক্সফোলিয়েশন করে ত্বকের মৃত কোষ তুলে ফেলা জরুরী। সপ্তাহে একবার নিয়ম করে এক্সফোলিয়েশন করেন মানুষী।

Advertisements

তবে শুধুমাত্র বিউটি রেজিম নয়, মানুষীর মতে, সঠিক ডায়েট ত্বককে পুষ্টি যোগায়। ফলে মানুষীর দৈনন্দিন ডায়েটে সবুজ শাক-সবজি থাকে এবং তা অবশ্যই টাটকা হওয়া চাই। ওয়ার্কআউট করতে ভোলেন না মানুষী। নির্মেদ চেহারা বজায় রাখতে রোজ এক ঘন্টা জিমে ওয়ার্কআউট করেন মানুষী। ভারি ওজন না তুললেও জগিং, ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করেন তিনি।

Advertisements

whatsapp logo
Advertisements