BollywoodHoop Plus

Vidya Balan: ৪০ পেরিয়েও চেহারায় নেই ক্লান্তির ছাপ, বিদ্যা বালনের বিউটি সিক্রেটস জানা আছে!

বলিউডে তিনি হিরো নন, ‘শিরো’(shero)। একার কাঁধেই একটি ফিল্মকে বহন করার ক্ষমতা রাখেন তিনি। তিনি, বিদ্যা বালন (Vidya Balan)। একসময় বহু রিজেকশন, অসফলতা পেরিয়ে বলিউডের নায়িকাদের মধ্যে তিনি এক নম্বর। অভিনয় দক্ষতায় হার মানাতে পারেন সকলকে। একই সাথে যথেষ্ট সুন্দরী তিনি। তবে একসময় বলিউড তাঁকে বলেছিল, দেখতে ভালো নন, নায়িকা হবেন কি করে! আসলে তা ছিল অছিলা। বর্তমানে তা অতীত। বলিউডের অন্য নায়িকাদের মতো তন্বী নন বিদ্যা। একটু স্থুলকায়া তিনি। নিজেই মজা করে বলেন, দুই জন নায়িকার ওজন যোগ করে হয় তাঁর ওজন। ‘দ্য ডার্টি পিকচার’-এর পর থেকে ওজন কমাতে চাননি বিদ্যা। অবশ্যই কিছু শারীরিক সমস্যার জন্য।

তেতাল্লিশের কোঠায় পা দেওয়া বিদ্যা বোরোলিনের বিজ্ঞাপন করেন। শুধু বিজ্ঞাপন করেন না, বোরোলিন ব্যবহার করেন এই দক্ষিণ ভারতীয় সুন্দরী। তবে শুধু বোরোলিন নয়, ত্বকের যত্ন নিতে সঠিক নিয়ম মেনে চলেন বিদ্যা। তিনি শুটিং সেরে যত রাতেই বাড়ি ফিরুন, ভালো করে মেকআপ তুলে তবেই ঘুমাতে যান। বেবি অয়েলের সাহায্যে মেকআপ তোলেন বিদ্যা। তাঁর ব্যাগের ‘মাস্ট হ্যাভ’ হল ময়শ্চারাইজার এবং হ্যান্ড ক্রিম। বিভিন্ন প্রচার ও শুটিংয়ে ব্যস্ত থাকলেও ত্বক শুষ্ক লাগলে বিদ্যা ব্যবহার করেন সেগুলি। বাজারচলতি সাবান ব্যবহার করার পরিবর্তে বিদ্যা ব্যবহার করেন প্রাকৃতিক উপায়ে বাড়িতে তৈরি সাবান যার মধ্যে থাকে জুঁই ফুলের নির্যাস। বিদ্যা জুঁই ফুলের গন্ধ পছন্দ করেন।

ব্রণর সমস্যা থেকে রেহাই পেতে বিদ্যা ব্যবহার করেন অ্যালো ভেরা জেল। চুলের যথেষ্ট যত্ন নেন বিদ্যা। দুই দিন অন্তর চুলে নারকেল তেল ম্যাসাজ করেন তিনি। এক সপ্তাহ অন্তর হেয়ার স্পা করান বিদ্যা। তবে শুধুমাত্র রূপচর্চাই নয়, বিদ্যা যথেষ্ট নিয়মানুবর্তিতা পালন করেন।

পর্যাপ্ত ঘুমানোর চেষ্টা করেন তিনি। এর ফলে বিদ্যার ত্বকে বয়সের ছাপ পড়ে না। এছাড়াও সারা দিনে অন্তত দুই-তিন লিটার জল পান করেন বিদ্যা। এর ফলে তাঁর ত্বক হাইড্রেটেড থাকে।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

whatsapp logo