GossipHoop PlusHoop Video

Raveena Tandon: ঋতুস্রাব নিয়েও বৃষ্টিতে অক্ষয় কুমারের সঙ্গে ঘনিষ্ঠ হয়েছিলেন রবিনা ট্যান্ডন!

বলিউডের নামজাদা অভিনেত্রীদের তালিকায় উপরের সারিতে থাকে রবিনা ট্যান্ডনের (Raveena Tandon) নাম। তিনি বর্তমানে ‘পদ্ম পুরস্কার’ প্রাপকদের তালিকায় নাম লিখিয়েছেন। বলিউড ছাড়া তেলুগু, তামিল, কন্নড় ও বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তিনি অভিনয় জীবন শুরু করেন ‘পাত্থর কে ফুল’ ছবি দিয়ে, এবং এই ছবিতে অভিনয়ের জন্য ‘ফিল্মফেয়ার পুরস্কার’ও পান তিনি। নব্বইয়ের দশকে তিনি বেশ কয়েকটি বাণিজ্যিক ভাবে সফল চলচিত্রে অভিনয় করেন। এককথায় বলিউডে রবিনা একসময় ছিলেন এক সেনসেশন।

বলিউডের এই অভিনেত্রীর নাম বহুবার শিরোনামে এসেছে। তার অভিনয় নিয়ে চর্চা থেকে শুরু করে তার ব্যক্তিগত জীবন নিয়েও বহুবার আলোচনায় এসেছেন তিনি। অভিনেত্রীর জীবনের সঙ্গে জুড়ে গিয়েছে বলিউডের দুই অভিনেতার নাম। অক্ষয় কুমার ও অজয় দেবগণের সঙ্গে একসময় সম্পর্কে ছিলেন এই অভিনেত্রী। অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে তার প্রেমের কাহিনী বহুল প্রচলিত। তবে শেষমেষ নাকি অক্ষয়ই ভেঙে দেন এই সম্পর্ক। অজয় দেবগণের সঙ্গেও তার সম্পর্ক শেষ হয় সময়ের পরিণামে।

তবে এসবের বাইরে নিজের কাজ নিয়ে বেশ যত্নশীল ছিলেন অভিনেত্রী। তাই হয়তো শরীরে অসহ্য ব্যাথা নিয়েও সাবলীলভাবে অভিনয় করেছেন ক্যামেরার সামনে। আর এই বিষয়টি ঘটে তার সর্বাধিক বিখ্যাত গান ‘টিপ টিপ বরষা পানি’-শুটিংয়ের সময়। অক্ষয় কুমারের সঙ্গে বৃষ্টিতে ভিজতে ভিজতে তার শারীরিক অভিব্যক্তি আজও ঘুম কাড়ে দর্শকদের। কিন্তু শোনা যায়, এই শ্যুট চলাকালীন নাকি ঋতুস্রাব হয় অভিনেত্রীর। সেই কারণেই শরীরে প্রবল ব্যাথা ছিল তার, সঙ্গে তার শরীরে ছিল প্রবল জ্বর। তার মাঝেই বৃষ্টিতে ভিজতে ভিজতে এই সাহসী দৃশ্য শ্যুট করেছিলেন অভিনেত্রী।

প্রসঙ্গত, রবিনা তার কেরিয়ারে একাধিক ছবিতে অভিনয় করেছেন। যার মধ্যে কয়েকটি ‘হিট’ ছবি হল ‘দিলওয়ালে’, ‘মোহরা’, ‘খিলাড়িয়োঁ কা খিলাড়ি’ ‘জিদ্দি’ প্রভৃতি। বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ ছবিতে একজন নির্যাতনকারীর স্ত্রীর চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা