Hoop Life

Skin Care Tips: বিট দিয়েই হবে বাজিমাত, পাবেন আসাধারণ গ্লো

ত্বক যদি ভালো রাখতে চান তাহলে শীতকালীন সবজি ব্যবহার করতে পারেন, শীতকালীন সবজির মধ্যে একটি অন্যতম সবজি হল বিট। বিট আপনি যদি আপনার ত্বকে লাগাতে পারেন, তাহলে ত্বক সুন্দর হয়ে যাবে, তাই আর দেরি না করে আমাদের হবে পাতায় দেখে ফেলুন কিভাবে বিট দিয়ে আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ স্কিন টোনার।

প্রথমে একটি বিটকে খুব ভালো করে জলে ধুয়ে নিতে হবে, বিটের উপরে থাকা ময়লাকে খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এরপর ভালো করে টুকরো টুকরো করে কেটে মিক্সির মধ্যে সামান্য জল দিয়ে ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে, তারপরে এই বিট ভালো করে ছেঁকে নিয়ে তরল পদার্থটিকে আলাদা করে নিতে হবে। যদি মনে করেন ওই ঠিকই রাখা বিট নষ্ট করবেন না, চালের গুঁড়ো আর সামান্য কাঁচা দুধ দিয়ে স্ক্রাবার হিসেবে ব্যবহার করে নিতে পারেন।

এরপর বিটের রসের সঙ্গে পরিমাণ মতন গোলাপজল পরিমাণ মতন গ্রিন টি খুব ভালো করে মিশিয়ে তার মধ্যে তিন থেকে চারটি ভিটামিন ই ক্যাপসুল অয়েল ভালো করে মিশিয়ে দিতে হবে। এটিকে অবশ্যই ফ্রিজে রাখতে হবে। স্নান করার পরে যেরকম ভাবে আমরা গায়ে বডি লোশন মাখি, সেইভাবে লাগাতে পারেন, এছাড়া ত্বকের ওপরে খুব ভালো করে মালিশ করতে পারেন।

এটি আপনি যদি অন্তত তিন চার দিনের জন্য করে রাখেন ফ্রিজের মধ্যে, তাহলে কিন্তু ভালো থাকবে এইভাবে যদি সপ্তাহে প্রতিদিন আপনি বিটকে ব্যবহার করে থাকেন যতদিন শীতকাল পড়ে আছে, তাহলে কিন্তু আর অন্য কিছু আপনাকে ব্যবহারই করতে হবে না। বিট আমাদের ত্বকের উপরে খুব ভালো ময়শ্চারাইজার হিসাবে কাজ করে, তবে বিট শুধুমাত্র লাগানোই নয়, প্রতিদিন যদি বিটের রস খেতে পারেন, তাহলে আপনার শরীর ভেতর থেকে অনেক সুন্দর থাকবে।