Hoop Life

Relationship Tips: সম্পর্কে ঘনিষ্ঠ হওয়ার আগে সঙ্গীকে এই ৫টি প্রশ্ন অবশ্যই করুন

পাড়ার অলিতে গলিতে হাত ধরে হাঁটাহাঁটি শেষ, ফুচকা বা আইস্ক্রিমের পর্ব শেষ, এবার সম্পর্ক এগিয়েছে বিরিয়ানির প্লেট দিয়ে। মাঝে মধ্যেই কলেজ বন্ধ করে বা অফিসের ছুটির দিন চলে গেলেন পার্ক, রেস্তোরাঁ, বা কোনো হোটেল রুম। বাস্তবে কিন্তু ছোটবেলার মিষ্টি প্রেমের সম্পর্কগুলো এইভাবেই যৌবনের দিকে এগিয়ে যায়, সেক্ষেত্রে কিছু প্রশ্ন আপনার অবশ্যই করা উচিৎ সঙ্গীকে। আজ সেই নিয়েই আলোচনা হবে পরবর্তী ধাপে।

প্রশ্ন ১) ঘনিষ্ঠ সম্পর্ক ব্যক্তিগত থাকবে তো? প্রেমে দ্বিতীয় ব্যাক্তি যেন কখনো ফোন, ছবি, সোশ্যাল মিডিয়া মারফৎ না এন্ট্রি নেয় সেই ব্যাপারে প্রথম থেকেই আলোচনা করে নেওয়া উচিত।

প্রশ্ন ২) শারীরিক কোনো সমস্যা থাকলে খোলাখুলি বলুন, কিংবা জিজ্ঞেস করুন তার কোনো শারীরিক সমস্যা আছে কি না। বিশেষত যৌন রোগ নিয়ে খোলাখুলি কথা বলুন। জিজ্ঞেস করুন যৌন রোগ সম্পর্কে বিভিন্ন প্রশ্ন।

প্রশ্ন ৩) সম্পর্ক বিয়ে পর্যন্ত এগোবে কি? তাছাড়া বিয়ের পর কি রকম জীবন যাপন করতে চান বা সে চায় সেই নিয়ে আলোচনা করা প্রয়োজন।

প্রশ্ন ৪) নিরোধ এবং পিরিয়ড নিয়ে খোলাখুলি আলোচনা ও প্রশ্ন করা উচিত। কী ধরনের নিরোধ ব্যবহার করবেন বা সঙ্গমে আপনার মনের ইচ্ছা কি সেই নিয়েও আলোচনা ও প্রশ্ন দুই করা উচিত।

প্রশ্ন ৫) পারিবারিক কোনো সমস্যা আছে কি না শুনে নিন। নিজের থাকলেও জানান।সব থেকে বড় ব্যাপার আপনার সঙ্গী আপনাকে সত্যি ভালোবেসে কিনা সেই ব্যাপারে আগে নিশ্চিত হন তারপর ঘনিষ্ঠ হওয়ার কথা ভাববেন।

whatsapp logo