whatsapp channel

Lifestyle: মাত্র কয়েক সেকেন্ডে চটজলদি ডিমের খোসা ছাড়ানোর ৫টি টিপস

ডিম সেদ্ধ করার পর খোসা ছাড়ানোটা সত্যিই খুব বিরক্তিকর হয়ে যায়। অনেক সময় খোসা ছাড়াতে গিয়ে খোসায় অর্ধেক ডিম লেগে ডিম পুরো নষ্ট হয়ে যায়। এই সমস্ত ঝুট-ঝামেলা থেকে যদি…

Avatar

ডিম সেদ্ধ করার পর খোসা ছাড়ানোটা সত্যিই খুব বিরক্তিকর হয়ে যায়। অনেক সময় খোসা ছাড়াতে গিয়ে খোসায় অর্ধেক ডিম লেগে ডিম পুরো নষ্ট হয়ে যায়। এই সমস্ত ঝুট-ঝামেলা থেকে যদি রেহাই পেতে চান, তাহলে অবশ্যই এই ছোট ছোট টিপস মেনে চলুন।

১) সেদ্ধ করার সময় জলের মধ্যে ফেলে দিন সামান্য পরিমাণে বেকিং সোডা। বেকিং সোডা যদি জলের মধ্যে মিশিয়ে সেই জলে ডিম সেদ্ধ করতে পারেন, তাহলে কিন্তু খোসা খুব সহজেই ছেড়ে আসবে

২)  এটা খুব জরুরি একটি টিপস। সহজে ডিমের খোসা ছাড়াতে বা ডিমের ভেঙ্গে যাওয়া রোধ করতে চান তাহলে সেদ্ধ ডিম তাড়াতাড়ি বরফ জলে ডুবিয়ে রাখুন। দেখবেন সহজেই খোসা ছেড়ে যাবে।

৩) প্রথমে ডিমের শেষের অংশ ভেঙ্গে নিলেই , তারপর আস্তে খোসা আর সাদা অংশ আলাদা হয়ে যাবে সহজে।

৪) সেদ্ধ করার পর ডিম একটি পাত্রে রাখুন, আর পাত্র জলে ভর্তি করুন। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিন। এবার কয়েক মিনিট জোরে ঝাঁকিয়ে নিন। এরপর ডিম ভেঙ্গে দেখুন, কত সহজে খোসা ছেড়ে বেরিয়ে আসে।

৫) উপরের বলা এই সব পদ্ধতি তখনই কাজে আসবে যখন আপনি ডিম ভালো করে সেদ্ধ করবেন। আসলে ৮ থেকে ১০ মিনিট ডিম সেদ্ধ করুন। যদি আপনি ভালো করে সেদ্ধ করে নেন তবে অনায়াসে খোসা ছেড়ে যাবে।

whatsapp logo