Skin Care Tips: ত্বক ফর্সা ও প্রাণবন্ত করে তুলুন একটি মাত্র উপাদানে

HoopHaap Digital Media

ত্বককে পরিষ্কার করার জন্য একটি উপাদান যথেষ্ট। আমরা অনেক সময় বাইরে থেকে অনেক নামি দামি ক্রিম কিনে এনে ত্বকের একেবারে বারোটা বাজিয়ে ফেলি, শুধু ত্বক নয়, পকেট থেকেও অনেক টাকা খরচ করি কিন্তু আদতে ওই জিনিসগুলো আমাদের ত্বকের জন্য খুবই খারাপ। ত্বক পরিষ্কার করার জন্য একটি অসাধারণ উপাদান হলো ডিম। তাহলে আর দেরি না করে Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই বিউটি টিপস্ –

কাঁচা ডিম অনেকেই হয়তো মাখতে অসুবিধা হতে পারে, কিন্তু আপনি যদি আপনার ত্বকের উজ্জ্বলতা চান, তাহলে অবশ্যই আপনার ত্বকের জন্য উপকারী কাঁচা ডিম। প্রথমে নিয়ে নিতে হবে তারপর এরমধ্যে চিনি নিতে হবে। যদি না চান চিনি নেওয়ার দরকার নেই, কাঁচা ডিম এই কাজ হবে প্রথমে কাঁচা ডিমের সাদা অংশ নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে তারপরেই কাঁচা ডিমের সাদা অংশ মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে।

এরপরে ঠান্ডা জল দিয়ে মুখের উপরে ঝাপটা দিতে হবে, কোনভাবেই তোয়ালে দিয়ে ঘষা যাবে না। এরপর একটি ফেসপ্যাক তৈরি করতে হবে। যদি না চান তাহলে এই নাও করতে পারেন। কিন্তু যদি এটিও ব্যবহার করেন তাহলে দেখবেন ত্বক আরো সুন্দর হবে। এরপর ডিমের কুসুম কে ভালো করে ফেটিয়ে নিতে হবে। এরমধ্যে এক চামচ কফি পাউডার, ১ চামচ চিনি মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি দিয়ে একটি ভালো ফেসপ্যাক তৈরি করতে হবে। তৈরি করে মুখের উপরে ভালো করে লাগিয়ে অন্তত কুড়ি মিনিট রেখে দিতে হবে। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

About Author