Vastu Tips: বাড়িতে তাজমহল সহ এই পাঁচটি ছবি একদম রাখবেন না, জেনে নিন কারণ

আমরা অনেক সময় ঘুরতে গিয়ে নানা জায়গা থেকে নানা ছবি ঝুলিয়ে আমাদের বাড়ি ঘর সাজাই। কিন্তু আপনি কি জানেন যে তাজমহলের ছবি বা তাজমহলের মূর্তি আপনার ঘরের জন্য একেবারে শুভ নয়। তবে শুধু তাজমহল নয় এমন কিছু কিছু ছবি বা মূর্তি আছে যা কিন্তু আপনার গৃহে জন্য একেবারে শুভ নয় অন্তত বাস্তুবিদ্রা সেটাই বলেন।

১) ঘরের দেয়াল সাজানোর জন্য কোনরকম যুদ্ধের ছবি আপনার গৃহের দেয়ালে লাগানো যাবে না। এতে কিন্তু দাম্পত্যকলহ অনেক বেশি পরিমাণে বেড়ে যাবে। তাছাড়া নেতিবাচক শক্তির আপনার ঘরের মধ্যে বেশি করে প্রবেশ করবে। যা আপনার গৃহের জন্য কিন্তু একেবারেই সুখকর হবে না।

২) ঘরের দেওয়াল জুড়ে কোন রকম ভাবে কাঁটা গাছের কোন ছবি লাগানো যাবে না, অথবা ঘরের মধ্যে কোন কাঁটাগাছ সেটা প্রাকৃতিক হতে পারে কিংবা কৃত্রিম হতে পারে কোনভাবেই লাগানো যাবেনা। কারণ এটি আপনার ঘরের মধ্যে সবার সমস্যাকে দ্বিগুণ বাড়িয়ে দেবে।

৩) কোনরকম নেতিবাচক ছবি আপনার গৃহের দেয়ালে একেবারেই লাগবে না। যেমন ফুলহীন গাছ অথবা নগ্নতা অথবা যুদ্ধের ছবি অথবা কাঁটাযুক্ত গাছ অথবা শুকিয়ে যাওয়া মাটি এই ধরনের কোন ছবি আপনার ঘরের দেওয়ালে রাখা যাবে না।

৪) ঘরের দেওয়ালের মধ্যে কখনোই রাক্ষস বা দানবের মূর্তি রাখা অথবা ছবি রাখা উচিত নয়। তাহলে আপনি নিজে থেকেই নিজের নেগেটিভিটিকে আপনার গৃহে আরো আসতে বলবেন, পজিটিভ শক্তি কিন্তু একেবারে চলে যাবে। কিন্তু আপনার জন্য একেবারে শুভ হবে না।

৫) ঘরের দেওয়ালে কোনোভাবেই তাজমহলের মূর্তি অথবা তাজমহলের ছবি রাখতে নেই, কারণ কোনো মৃত মানুষের স্মৃতিসৌধ (এক্ষেত্রে মমতাজের স্মৃতিসৌধ) আপনার সাংসারিক জীবনের জন্য মোটেই শুভ হবে না।