whatsapp channel

Lifestyle: গরমকালে ঘরে পিঁপড়ের উপদ্রব কমানোর সহজ টিপস

গরমকাল মানেই পিঁপড়ের উপদ্রব হয়। গরমকালে পিঁপড়ের উপদ্রব থেকে রক্ষা পেতে চান তাহলে মেনে চলুন কয়েকটি সহজ টিপস। লেবুর রস - জলের মধ্যে লেবুর রস দিয়ে সেই জল দিয়ে যদি…

Avatar

HoopHaap Digital Media

গরমকাল মানেই পিঁপড়ের উপদ্রব হয়। গরমকালে পিঁপড়ের উপদ্রব থেকে রক্ষা পেতে চান তাহলে মেনে চলুন কয়েকটি সহজ টিপস।

লেবুর রস – জলের মধ্যে লেবুর রস দিয়ে সেই জল দিয়ে যদি ঘর মোছা হয় বা পিঁপড়ের জায়গায় যদি ছড়িয়ে দেওয়া হয়, তাহলে সহজে পিঁপড়ের উপদ্রব আর হয় না।

গোল মরিচ- জলের মধ্যে গোলমরিচ গুঁড়ো দিয়ে যদি জায়গায় জায়গায় স্প্রে করে দেন, তাহলে গোলমরিচের গন্ধে ফিরে আসবে না।

দারচিনি – দারচিনির উগ্রগনঢ পড়ে আসা বন্ধ হয়ে যাবে দারচিনির গুঁড়ো করে একটু যদি পিঁপড়ে যেখানে আনাগোনা বেশি সেখানে ছড়িয়ে দিতে পারেন তাহলে পিঁপড়ে আর আসবেনা।

ভিনিগার – গরম জলের মধ্যে এক ছিপি ভিনিগার মিশিয়ে একটি বোতলের সাহায্যে যদি যেখানে আনাগোনা বেশি সেখানে ছড়িয়ে দেন তাহলে পরে আসবে না।

শুকনো লঙ্কা – শুকনো লঙ্কা পিঁপড়ে নিবারণে সাহায্য করে। যেখানে আছে সেখানে সামান্য শুকনো লঙ্কা ছড়িয়ে দেন।

কর্পূর – কর্পূর সামান্য গুঁড়ো করে কর্পূরের গুঁড়া চারিদিকে ছড়িয়ে দিন। তাহলে আর পিঁপড়ের আনাগোনা হবে না। গরমকালে বিছানায় অনেক সময় পিঁপড়ের উপদ্রব হয়, সেক্ষেত্রে বিছানার চাদরের উপর ছড়িয়ে দিন কর্পুর।

হলুদ গুঁড়ো – জলের মধ্যে হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। এরপর এই জল যদি চারিদিকে স্প্রে করে দেন তাহলে পিঁপড়ে সহজে আসবে না।

নিমপাতা- নিমপাতা গুঁড়ো করে জায়গায় জায়গায় ছড়িয়ে দিতে পারেন, এছাড়া জলের মধ্যে নিমপাতা ভালো করে ফুটিয়ে নিয়ে সেই জল স্প্রে করলেও পিঁপড়ে আর আসবেনা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media