whatsapp channel

Female Business Idea: মেয়েরা বাড়িতে বসেই করুন লক্ষ লক্ষ টাকা রোজগার, জেনে নিন পাঁচটি সহজ ব্যবসা

বর্তমানে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও স্বাবলম্বী হওয়া ভীষণ দরকার। পুরুষের কাঁধে কাঁধ মিলিয়ে জীবনের লড়াই করার জন্য নিজে পায়ের মাটির শক্ত হওয়া খুব দরকার। একটা মেয়ে যদি নিজের পায়ে দাঁড়িয়ে রোজগার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বর্তমানে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও স্বাবলম্বী হওয়া ভীষণ দরকার। পুরুষের কাঁধে কাঁধ মিলিয়ে জীবনের লড়াই করার জন্য নিজে পায়ের মাটির শক্ত হওয়া খুব দরকার। একটা মেয়ে যদি নিজের পায়ে দাঁড়িয়ে রোজগার করতে পারে তাহলে তার দিকে সমাজ এবং সংসার কেউই খুব একটা আঙ্গুল তুলতে পারে না। কিন্তু একটি মেয়ের পক্ষে ঘর থেকে বেরিয়ে সব সময় রোজগার করা সম্ভব হয় না, কিন্তু যদি এই পাঁচটি ব্যবসা মাথায় রাখতে পারেন, তাহলে কিন্তু আপনি বাড়িতে বসেও কোটিপতি হতে পারেন।

এই কোটিপতি হওয়ার জন্য আপনাকে বাড়িতে থেকেই একটু কষ্ট করতে হবে। হাতে একটা অ্যান্ড্রয়েড ফোন থাকতে হবে। আর কয়েকটা জিনিস একটু কিনে নিতে হবে, তাহলেই কিন্তু আপনি এই পাঁচটি ব্যবসা খুব সহজেই বাড়িতে বসে করতে পারবেন। তবে আর দেরি কেন চটপট দেখে নিন, কি এমন ব্যবসা যা আপনি বাড়িতে বসেই সুন্দরভাবে করতে পারবেন।

১) কেক বানানো -আপনি যদি খেতে বা খাওয়াতে ভালোবাসেন? বা বাড়িতে মাঝে মধ্যেই একটুখানি সুযোগ পেলেই কারুর জন্মদিন উপলক্ষে কিংবা শীতকাল পরলেই কেক বানান? তাহলে এটাকে একটা প্রফেশন হিসেবে সহজেই নিতে পারেন। পুরোটা যদি না জানেন তাহলে একটা প্রফেশনাল কোর্স করে নিতে পারেন, আর না হলে ইউটিউব থেকে শিখে নিতে পারেন। সুন্দর করে কেক বানিয়ে প্রথমে এ এদিক ওদিকে একটু উপহার হিসাবে দিয়ে দিন। তারপরে কিন্তু ফেসবুক বা যে কোনো সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম এর মাধ্যমে সকলকে জানিয়ে দিন, যে আপনি এটাকে প্রফেশনাল ব্যবসা হিসাবে করতে চাইছেন। বাড়িতে বসে ব্যবসা করার জন্য এটা কিন্তু অসাধারণ একটি আইডিয়া।

২) ডেলি কিচেন -আপনি কি মাঝে মধ্যেই আত্মীয়দের ডেকে রান্না করে খাওয়াতে ভালোবাসেন, তাহলে এটাকে কিন্তু প্রফেশন হিসেবে নিতে পারেন। মানুষকে ডেকে খাওয়ালে সকলে যদি আপনার রান্নার প্রশংসা করে, তাহলে অবশ্যই এই ব্যবসাটি শুরু করুন, একেবারে বাড়িতে বসে।

Female Business Idea: মেয়েরা বাড়িতে বসেই করুন লক্ষ লক্ষ টাকা রোজগার, জেনে নিন পাঁচটি সহজ ব্যবসা

৩) শাড়ি, জামা কাপড় বিক্রি করা- শাড়ি, জামা কাপড় ইত্যাদি বিক্রি করার জন্য কোনরকম দোকানের দরকার হয় না। ফেসবুকে ইনস্টাগ্রামে এই ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে আপনার জন্য। এই শাড়ি জামা কাপড় বা অন্যান্য যে কোন জিনিস বিক্রি করার জন্য অসাধারণ একটি মাধ্যম। বাড়িতে বসে কোনরকম দোকান না নিয়ে আপনি খুব সহজেই লক্ষ লক্ষ টাকার রোজগার করতে পারেন।

৪) নিজের প্রতিভা শেখাতে পারেন – আপনি কি আঁকা গান বা হাতের কাজ করতে ভালোবাসেন? তাহলে কিন্তু খুব সহজেই youtube চ্যানেলের মাধ্যমে এগুলো পৌঁছে দিতে পারেন আপনি আপনার পছন্দের মানুষের কাছে। এছাড়াও instagram এর রিলস বানাতে পারেন, যেকোনো ভাবেই আপনি আপনার প্রতিভাকেও পৌঁছে দেন এবং এর ফলে আপনি রোজগার করতে পারেন হাজার হাজার টাকা।

৫) হাতের কাজ – যারা হাতের কাজ করতে ভালোবাসেন যেমন আঁকা কিংবা সেলাই তারা কিন্তু সহজেই হাতের কাজ বাড়িতে বসে বসে করে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এর মাধ্যমে মানুষের কাছে পৌঁছে যেতে পারেন খুব সহজেই। এর জন্য আপনাকে বাইরে বেরোতে হবে না।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক