whatsapp channel

Lifestyle- জ্যৈষ্ঠ মাসে ভুল করেও খাবেন না এই ৩ সবজি

সংসারে অর্থনৈতিক বিপর্যয় থেকে বাঁচতে চান? তাহলে এই সবজি জ্যৈষ্ঠ মাসে কখনোই খাবেননা। আমরা হয়তো অনেকেই জানিনা, না জেনেই নানান রকম সবজি খেয়ে থাকি। কিন্তু যদি এই সবজি গুলো আপনি…

Avatar

সংসারে অর্থনৈতিক বিপর্যয় থেকে বাঁচতে চান? তাহলে এই সবজি জ্যৈষ্ঠ মাসে কখনোই খাবেননা। আমরা হয়তো অনেকেই জানিনা, না জেনেই নানান রকম সবজি খেয়ে থাকি। কিন্তু যদি এই সবজি গুলো আপনি সারা জ্যৈষ্ঠ মাস জুড়ে খেয়ে থাকেন, তাহলে কিন্তু আপনার জীবনের নানা কারণে সমস্যা দেখা দিতে পারে। শাস্ত্র মতে, এই সবজিগুলি আপনি যদি জ্যৈষ্ঠ মাসে খান, তাহলে আপনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়বেন। আর শারীরিকভাবে যদি একবার অসুস্থ হন, সেক্ষেত্রে মা লক্ষ্মী আপনার কাছে কতটা বাঁধা পড়ে থাকবে, সে বিষয়ে যথেষ্ট সন্দেহ আছে।

প্রথমেই যে সবজিটির কথা বলতে হবে তাহলো লাউ। অনেকেই হয়তো জানেন না, যে গরমকালে অর্থাৎ এই জ্যৈষ্ঠ মাসে কখনোই লাউ খাওয়া উচিত নয়। লাউ খেলে কিন্তু আপনি শারীরিক দিক থেকে অনেকটাই অসুস্থ হয়ে পড়বেন।

আরেকটি যে সব্জির কথা বলতে হয়, তা হলো লাউ শাক। অর্থাৎ বোঝাই যাচ্ছে লাউ, লাউ শাক কোনটাই আপনি জ্যৈষ্ঠ মাসে খেতে পারবেন না।

আরেকটি যে সবজি আপনি গোটা জ্যৈষ্ঠ মাস জুড়েই খেতে পারবেননা তা হল আমড়া। আমড়া খেলে আপনি শারীরিক দিক থেকে রীতিমতন অসুস্থ হয়ে পড়তে পারেন।

তাহলে বুঝতে পারছেন এই ৩ টি সবজি সারা জ্যৈষ্ঠ মাসে আপনার খাবারের তালিকায় একেবারেই রাখবেন না। তাহলে কিন্তু মা লক্ষ্মী আপনার কাছ থেকে রীতিমতন দূরে চলে যাবে। অর্থনৈতিক সমস্যা, অর্থনৈতিক সংকট আপনাকে কিছুতেই পিছু ছাড়বেনা।

whatsapp logo