whatsapp channel

Skin Care Tips: ডিমের খোসা দিয়ে ত্বক হয়ে উঠবে সুন্দর, ৫টি পদ্ধতি অনুসরণ করুন

ডিম দিয়ে রূপচর্চার কথা অনেকেই শুনে থাকবেন, কিন্তু ডিমের খোসা দিয়ে কি করে রূপচর্চা হয় আপনাকে আজকে জেনে নিতে হবে, চলুন জেনে নিই ডিমের খোসা এবং ডিম দিয়ে রূপচর্চা সহজ…

Avatar

Advertisements
Advertisements

ডিম দিয়ে রূপচর্চার কথা অনেকেই শুনে থাকবেন, কিন্তু ডিমের খোসা দিয়ে কি করে রূপচর্চা হয় আপনাকে আজকে জেনে নিতে হবে, চলুন জেনে নিই ডিমের খোসা এবং ডিম দিয়ে রূপচর্চা সহজ পাঁচটি ব্যবহার। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

Advertisements

১) ডিমের খোসা ভালো করে ধুয়ে নিয়ে শুকনো করে মিক্সিতে গুঁড়ো করে রাখুন। সপ্তাহে অন্তত একদিন এই সামান্য ডিমের খোসার পাউডার এর সঙ্গে এক টেবিল চামচ চালের গুঁড়ো এবং ২ টেবিল চামচ বেসন এবং তার সঙ্গে পরিমাণমতো দুধের সর মিশিয়ে ভালো করে স্ক্রাবার বানিয়ে খেয়ে ফেলতে পারেন। সপ্তাহে একদিন এটি করে দেখুন, আপনার ত্বক সুন্দর হয়ে যাবে।

Advertisements

২) ডিমের সাদা অংশ এবং কুসুম আলাদা করে রাখুন। ডিমের সাদা অংশের সঙ্গে সামান্য পরিমাণে কর্নফ্লাওয়ার মিশিয়ে মিশ্রণটি মুখের উপরে ভালো করে লাগিয়ে তার ওপর দিয়ে আরেকবার লাগিয়ে রাখতে পারেন, তারপর কিছুক্ষণ পরে যদি একটু টেনে তুলতে পারেন, তাহলে দেখবেন পুরো পিল অফ মাস্ক এর মতন কাজ করবে। মুখের ছোট ছোট সুন্দর উঠে আসবে।

Advertisements

৩) ডিমের কুসুম দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ প্রোটিন প্যাক, ডিমের কুসুমের সঙ্গে সমপরিমাণ কফি পাউডার এবং অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে ফেলুন। এরপর এই মিশ্রণটি মুখের ওপরে এক ঘন্টার মতন রেখে দিন। তারপর হালকা গরম জলের মুখ ভালো করে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে। সাত দিনে অন্তত একবার এই প্রোটিন প্যাক মেখে দেখুন।

Advertisements

৪) একটি কাঁচা ডিম ভালো করে ফেটিয়ে নিয়ে তার থেকে ২ টেবিল চামচ সেই ডিমের মিশ্রণ এবং তার মধ্যে ভালকরে ৩ টেবিল-চামচ উঁচু উঁচু করে চিনি দিতে হবে। তারপর এই মিশ্রণটি গোটা মুখে ভালো করে লাগাতে হবে ঘষে ঘষে। ১০ মিনিট লাগানোর পরে ধুয়ে ফেলুন, এটি অসাধারণ একটি স্ক্রাবার হিসেবে কাজ করবে।

৫) এক টেবিল চামচ ডিমের খোসা গুঁড়ো সঙ্গে ২ টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ভাল করে লাগিয়ে তিন ঘন্টার জন্য রেখে ধুয়ে ফেলুন, দেখবেন কিছুক্ষণ পরে আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo
Advertisements